24 C
Durgapur
Tuesday, April 20, 2021

গোবরের চিপ মোবাইলে রাখলেই রেডিয়েশন ভ্যানিশ ! সত্যি ?

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: মোবাইলের রেডিয়েশন থেকে মারণ রোগে আক্রান্ত হওয়ার দিন শেষ ; কেননা গোবর (Cow dung) তথা ঘুঁটে দিয়ে বানানো বিশেষ এক চিপ মোবাইলের ভিতরে রাখলেই রেডিয়েশনের মাত্রা তা কমিয়ে দেবে। ফলে মুক্তি মিলবে রোগের প্রকোপ থেকে। না এই দাবির পিছনে কতটা সত্য লুকিয়ে আছে তা আমাদের জানা নেই,তবে এমনই আজব দাবি করেছেন রাষ্ট্রীয় কামধেনু আয়োগের চেয়ারম্যান বল্লভভাই কাঠিরিয়া।

গোবর (Cow dung) দ্বারা নির্মিত এই অভিনব চিপের নাম ‘গৌসত্ব কবচ’। ২০১৯ সালে গো-সংরক্ষণ, সুরক্ষার লক্ষ্যে স্থাপিত হয় রাষ্ট্রীয় কামধেনু আয়োগ। বিশেষ এই দপ্তর মৎস্য, পশুপালন ও গবাদি পশু মন্ত্রকের অন্তর্গত। উৎসবের মরশুমে গোবরজাত (Cow dung) পণ্যের ব্যবহারে সকলকে উৎসাহিত করতে ‘কামধেনু দীপাবলী অভিযান’-এর সূচনা করে কামধেনু আয়োগ। সেই অনুষ্ঠানেই এমন অবাক করা দাবি করেন তিনি ।

তিনি বলেন, ‘গোবর (Cow dung) সকলকে রক্ষা করবে । কারণ তা বিকিরণরোধী । এটা বিজ্ঞানসম্মত। এই ‘রেডিয়েশন চিপ’, মোবাইল ফোনে ব্যবহার করা হলে তা বিকিরণকে রোধ করবে। এটা বিভিন্ন রোগের হাত থেকে আমাদের বাঁচাবে। আপনারা অসুখের হাত থেকে বাঁচতে চাইলে এটা ব্যবহার করে দেখতে পারেন।’’

এই মুহূর্তে

x