28 C
Durgapur
Friday, May 7, 2021

দুর্গাপুর ব্যারাজে ফের বিপত্তি , ৩০ ও ৩১ নম্বর লকগেটে ফাটল

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: স্বস্তি মিলতে না মিলতেই ফের শঙ্কা ! মেরামতির কয়েক ঘন্টা কাটতে না কাটতেই ফের বিপত্তি দুর্গাপুর ব্যারাজে (Durgapur Barrage) । লকগেটে ফাটলকে কেন্দ্র করে ফের জলসংকটের আশংকা শিল্পাঞ্চলে।

জানা গেছে, দুর্গাপুরে ব্যারাজের (Durgapur Barrage) ৩০ ও ৩১ নম্বর লকগেটে ফাটল দেখা দিয়েছে। শুক্রবার রাত থেকেই ওই ফাটল দেখা দেয়। শনিবার সকালে তা সেচদপ্তরের কর্মীদের নজরে আসে । ৩১ নং লকগেট ভেঙে যাওয়ায় মেরামতির স্বার্থে দামোদরের জল শুকোতে লকগেট খোলা হয়েছিল। সেই গেট ভাল করে না বসার ফলেই এই বিপত্তি ।

লকগেটের একদম নিচে পুরু রবারের যে বেল্ট থাকে তা নষ্ট হয়ে যাওয়ার জন্যেই ৩০ ও ৩১ নম্বর গেট দিয়ে জল বেরচ্ছে । এর ফলে জলাধারে জলও কমছে । যদিও শনিবার সকাল থেকেই ফাটল ধরা অংশ পাট ও বালি দিয়ে ভরাট করার চেষ্টা চালান সেচ দপ্তরের কর্মীরা। সংশ্লিষ্ট দপ্তরের এক আধিকারিক জানান এই ঘটনা স্বাভাবিক। উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। দ্রুত মেরামতির কাজ চলছে।

প্রশাসনের তরফে হাজারো আশ্বাস মিললেও পূর্বের বিপর্যয়ের জের কাটিয়ে না ওঠার আগেই ফের লকগেটে ফাটলের ঘটনায় জলকষ্ট আরও প্রকট হওয়ার আশংকা করছেন দুর্গাপুরবাসী।

এই মুহূর্তে

x