30.2 C
Durgapur
Monday, June 14, 2021

বিরসা মুন্ডা মূর্তি বিতর্কের জের, স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে চিঠি

নরেশ ভকত, বাঁকুড়াঃ বিরসা মুন্ডাকে নিয়ে রাজনীতি ও বিতর্ক অব্যাহত বাঁকুড়ায়। যার সুত্রপাত হয় গত ৫ ই নভেন্বর অর্থাৎ যে দিন স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) অমিত শাহ বাঁকুড়ায় আসেন। তারপর থেকেই শুরু বিতর্ক।

বাঁকুড়ার পুয়াবাগানে যে মূর্তি রয়েছে তা বিরসা মুন্ডার মূর্তি কি না সেই নিয়েই শুরু হয়েছে বিতর্ক। এবার নতুন করে মূর্তি বিতর্ক উস্কে দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) অমিত শাহ্কে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে সরব হল স্থানীয় আদিবাসী সমাজ। আদিবাসী সমাজের পক্ষ থেকে এই মর্মে ৫০ হাজার চিঠি পাঠানো হচ্ছে বলে জানা গেছে ।

মঙ্গলবার বাঁকুড়া জেলা তৃণমূল ভবনে সাংবাদিক সম্নেলন করে সেই কথা জানান বাঁকুড়া জেলা তৃণমূল সভাপতি ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা। জেলার আদিবাসী অধ্যুষিত এলাকার ছেলে-মেয়েরা মঙ্গলবার থেকেই এই চিঠি স্বরাষ্ট্রমন্ত্রীর (Home Minister) বাড়ির ঠিকানায় পাঠাচ্ছেন বলে তিনি জানান।

তবে বিরসা মুন্ডাকে নিয়ে যে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে তাতে ক্ষুব্ধ আদিবাসী সমাজের একটা বড় অংশ। ভারত জাকাত মাজি পারগানা মহলের পক্ষ থেকে অবিলম্বে বিরসা মূর্তিকে নিয়ে রাজনীতি বন্ধ করার হুঁশিয়ারী দেওয়া হয়েছে। একই সাথে রাজনৈতিক তরজা বন্ধ করে অবিলম্বে পুয়াবাগান সংলগ্ন মোড়ে বিরসা মুন্ডার মূর্তি স্থাপন করার দাবী জানানো হয়েছে। যদিও তৃণমূলের পক্ষ থেকে দাবী করা হয়েছে জেলায় বিরসা মুন্ডার বৃহৎ আকারের মূর্তি স্থাপন করা হবে।

এই মুহূর্তে

x