25 C
Durgapur
Saturday, January 16, 2021

বিরাটের পারফর্মেন্সে অনুষ্কাকে টেনে রুচিহীন মন্তব্য গাভাসকরের ! কড়া জবাব দিলেন অনুষ্কা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পারফর্মেন্স নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায় । নেতৃত্ব থেকে শুরু করে ম্যাচের খারাপ ব্যাটিং-ফিল্ডিং নিয়ে বারংবার আক্রমণ করা হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli)।

কিন্তু , সেই বিশ্লেষণ করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা ধারাভাষ্যকার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কোহলির (Virat Kohli) পারফর্মেন্সের কথা বলতে গিয়ে অনুষ্কাকে টেনে বিতর্ক বাড়িয়ে দিয়েছেন গাভাসকর। গতকাল ম্যাচ চলাকালীন হিন্দি ধারাভাষ্যে সুনীল গাভাসকর যা বলেন, বাংলায় তার তর্জমা করলে দাঁড়ায় -‘ইনি তো লকডাউনে শুধু অনুষ্কার বলের অনুশীলন করেছেন’। বিরাট পত্নীকে নিয়ে এমনই অশালীন মন্তব্য শোনা যায় সুনীল গাভাসকরের গলায়।

ক্রিকেট মাঠে কোহলির ব্যর্থতার জন্য তার ব্যক্তিগত জীবনকে টেনে আনার কোনো যুক্তিই দেখতে পাচ্ছেন না নেটিজেনরা। আর সেই রোষেই বিসিসিআই-এর কাছে আইপিএলের কমেন্ট্রিবক্স থেকে গাভাসকরকে (Sunil Gavaskar) সরিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন অনেকে । কিংবদন্তি এক ভারতীয় ব্যাটসম্যানের থেকে এধরনের রুচিহীন প্রতিক্রিয়া শুনে শুধু ক্রিকেটমহলই নয় অবাক হয়েছে সকলেই।

এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়া দেন অনুষ্কা । নম্র , চাঁচাছোলা ভাষায় নিজে ইন্সটা পোস্টে গাভাসকরকে (Sunil Gavaskar) আক্রমণ করে বিরাটপত্নী লেখেন, মিস্টার গাভাসকর আপনার যে বার্তা তা অত্যন্ত কুরুচিকর! কিন্তু কারোর স্বামী ক্রিকেট মাঠে ব্যর্থ হলে কেন তাঁর স্ত্রীর দিকে আঙুল তোলা হয় বা স্ত্রীকে কেন দোষারোপ করা হয় এর ব্যাখ্যা কি আপনি দিতে পারবেন ? আপনি ধারাভাষ্যকার হিসেবে জনপ্রিয় এবং সকলে ব্যক্তিগত জীবন সম্পর্কে আপনার শ্রদ্ধা থাকা উচিত। কারণ একজন ক্রিকেটারের ব্যক্তিগত জীবন আছে। তাই আমার এবং আমাদের জন্য একই পরিমাণ শ্রদ্ধা আপনার থাকা উচিত বলেই মনে হয়। আপনার কাছে আরও অনেক শব্দ ছিল যা আমার স্বামীর পারফরম্যান্স নিয়ে আপনি মন্তব্য করতে পারতেন ! কিন্তু আপনি কেন আমার নাম ব্যবহার করলেন সেটা আমার কাছে বোধগম্য হল না। ২০২০ সাল হয়ে গেল তবু ক্রিকেট মাঠে বিরাটের পারফরম্যান্সের কাটাছেঁড়া করতে আমাকে টেনে আনাটা বন্ধ হল না। মিস্টার গাভাসকর ক্রিকেটের মতো জেন্টলম্যানস গেমে আপনি একজন কিংবদন্তি। কিন্তু আপনার মতো কোনও ব্যক্তিত্ব এই ধরনের মন্তব্য করলে তখন তা সত্যিই ভাবায়।

যদিও তাঁর বক্তব্যকে বিকৃত করা হয়েছে বলে জানিয়েছেন গাভাসকার। তিনি জানান, তিনি সবসময়ই ক্রিকেটারদের স্ত্রী বা বান্ধবীদের হয়েই সওয়াল করেছেন। ওই মন্তব্যের মধ্যে দিয়ে তিনি শুধু বলতে চেয়েছিলেন লকডাউনে ক্রিকেটাররা প্র্যাকটিসের সেভাবে সুযোগই পাননি। বিরাটও অনুশীলন করতে পারেনি। শুধু একবারই বিল্ডিংয়ের ক্যাম্পাসে অনুষ্কার বোলিংয়ে ব্যাট করতে দেখা গিয়েছিল। এটাই বলতে চেয়েছি। আর কিছুই নয়।এর অন্য মানে বের করলে আমি কী করতে পারি!

এই মুহূর্তে

x