15.4 C
Durgapur
Friday, January 22, 2021

বিহার নির্বাচনে এলজেপিকে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহারে ‘না’ বিজেপির

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : ধাক্কা খেলো লোক জনশক্তি পার্টি। আসন্ন বিহার বিধানসভা নির্বাচনে জোট থেকে বেরিয়ে গিয়ে একলা চলো নীতি নিয়েছে লোক জনশক্তি পার্টি। যদিও রামবিলাস পাসোয়ান এবং তার পুত্র চিরাগ পাসোয়ান আগেই জানিয়ে দিয়েছেন তাঁরা বিহার বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে প্রার্থী দেবে না। আবার অন্যদিকে বিজেপির জোট শরিক রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের জেডি (ইউ) দল। আজব সঙ্কটে বিজেপি। দুই দলই তাদের জোট শরিক কিন্তু রাজ্যে একে অপরের বিরুদ্ধে লড়াই করবে এলজেপি-জেডি(ইউ)।

এই পরিস্থিতিতে এলজেপি যাতে বিধানসভা ভোটের প্রচারে (Poll campaign) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি ব্যবহার না করে সে সিদ্ধান্ত নিল বিজেপি। এলজেপির সভাপতি চিরাগ পাসোয়ান বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি(ইউ) -এর প্রধান নীতীশ কুমারের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচারে (Poll campaign) মুখ খুলছেন। এই পরিস্থিতিতে জেডি (ইউ)-এর পাশে থাকার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় বিজেপি। এলজেপির বিজেপির সঙ্গে চলতে আপত্তি নেই। সেটা তারা বারবার জানিয়েছেন।

কিন্তু রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের প্রধান শাসক দলের বিরুদ্ধে তারা প্রার্থী দেবেন। প্রকাশ্যেই জনতার কাছে আবেদন করেছেন, তাঁরা যেন একটিও ভোট না দেন নীতীশ কুমারের জেডি (ইউ)-কে। এ নিয়ে নীতীশ বিজেপির কাছে নালিশ করেন। মনে করা হচ্ছে এরপরই বিজেপি তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হলো। ভোট প্রচারে (Poll campaign) প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার না করে সে ব্যাপারে এলজেপি নেতৃত্বকে জানিয়ে দিল বিজেপি।

বিজেপির এক শীর্ষ নেতা জানিয়েছেন, বিহারে এলজেপি এনডিএ জোটে নেই, তাই তারা যাতে প্রচারে(Poll campaign) প্রধানমন্ত্রীর ছবি বা নাম ব্যবহার না করে সে ব্যাপারে নির্বাচন কমিশনকেও চিঠি দেওয়ার কথা ভাবছেন তারা। এর মধ্যে দিয়ে বিজেপি পরিষ্কার করে দিল, নীতীশের নেতৃত্বেই এনডিএ বিহার বিধানসভা ভোটে লড়বে। জোট রাজনীতির নিয়ম মেনে বিজেপি দেখবে ভোটের সময় জেডি(ইউ) যেন কোনও অস্বস্তির মুখে না পড়ে।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজে বিহার ভোটে জোটের নেতা হিসেবে নীতীশের নাম ঘোষণা করেছিলেন। বিহার বিজেপির একাংশ দাবি করেছে, কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকেও সরিয়ে দেওয়া হোক ক্রেতা সুরক্ষা মন্ত্রী রামবিলাস পাসওয়ানকে।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce