31.3 C
Durgapur
Wednesday, May 19, 2021

করোনার কারনে কাঁকসা হাটের জায়গা বদল , সমস্যায় ব্যবসায়ীরা

মনোজিৎ গোস্বামী , কাঁকসা: চলতে থাকা করোনা (Corona) পরিস্থিতির কারনে কাঁকসার সাপ্তাহিক হাটের জায়গা বদল করা হয়েছে অনেক আগেই। প্রতি সপ্তাহের বৃহস্পতিবার কাঁকসা হাটতলার নির্দিষ্ট স্থানে বসে ওই হাট । কিন্তু এই সপ্তাহে বৃহস্পতিবার রাজ্য জুড়ে লকডাউন থাকার কারণে ব্যবসায়ীরা বৃহস্পতিবারের বদলে বুধবার হাট বসানোর সিদ্ধান্ত নেন ।

কিন্তু বুধবার বাজারের নির্দিষ্ট স্থানে সবজি নিয়ে বসার সময় জানতে পারেন হাটতলা সংলগ্ন এলাকার একাধিক মানুষ করোনা (Corona) আক্রান্ত । সেই আতঙ্কের কারনে সবজি ব্যবসায়ীরা নির্দিষ্ট স্থানে হাট না বসিয়ে কাঁকসার রথ তলায় রাস্তার ধারে সবজি নিয়ে বসে পড়েন । এর ফলে ওই এলাকায় চরম যানজট পরিস্থিতি তৈরী হয়।

রাস্তার ধারে ব্যবসায়ীরা সবজি নিয়ে বসার কারণে দেখা দেয় সমস্যা । ব্যস্ততম ওই রাস্তা দিয়ে যান চলাচল করার সময় বেড়ে যায় দুর্ঘটনার আশঙ্কা । খবর পেয়ে কাঁকসা থানা পুলিশ এলাকায় গিয়ে বাজার এলাকায় সিভিক পুলিশ মোতায়েন করে । বন্ধ করে দেওয়া হয় ওই রাস্তা দিয়ে ভারী যান চলাচল ।

ব্যবসায়ীরা জানিয়েছেন আগামীকাল লকডাউন থাকার কারণে আগে থেকে নির্দিষ্ট স্থানে বুধবার হাট বসানোর পরিকল্পনা করেছিলেন। কিন্তু এদিন সকালে এলাকায় ঢুকতেই তারা জানতে পারেন , হাট সংলগ্ন এলাকার একাধিক মানুষ করোনা আক্রান্ত । তাই আতঙ্কের জেরে অন্যত্র সরে যান তারা ।

এই মুহূর্তে

x