18.3 C
Durgapur
Saturday, January 23, 2021

মা আসছেন কলকাতা মেডিক্যাল কলেজেও , প্রস্তুতি শুরু

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: কোভিডের বিরুদ্ধে লড়াই চলছে , কিন্তু তারই মাঝে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে গোটা বাংলা । মা আসছেন, তাই ঘরে ঘরে শুরু হয়ে গিয়েছে তোড়জোড় । উৎসবের আবহ কলকাতা মেডিক্যাল কলেজেও (Medical College And Hospital, Kolkata) , কারণ এবছর মা আসছেন সেখানেও।

হ্যাঁ ,এই বছর কলকাতা মেডিক্যাল কলেজেও (Medical College And Hospital, Kolkata) করা হয়েছে দূর্গা পুজোর আয়োজন। সেখানকার চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এক বড় অংশের উদ্যোগে হতে চলেছে এই দুর্গাপুজো । তবে হাসপাতাল চত্বরে সেই পুজো করার অনুমতি মেলে নি , পুজো হচ্ছে হাসপাতালের বয়েজ হস্টেলের ভেতর । সেখানে মণ্ডপ বাঁধাও শুরু হয়ে গিয়েছে। পুজোর বাজেট ৫ লক্ষ , কৃষ্ণনগর থেকে আনা হচ্ছে প্রতিমা। দ্বিতীয়ার দিনেই সপরিবারে মন্ডপে চলে আসবেন দশভূজা।

এই পুজোকে ঘিরেও বিতর্ক কিছু কম হয়নি। চিকিৎসকদের একাংশ থেকে শুরু করে সাধারণ মানুষ অনেকেই প্রশ্ন তুলেছিলেন হাসপাতালে পুজোর আয়োজন নিয়ে । সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা নিয়ে অনেকে বিরোধিতাও করেছেন। কিন্তু , সবই মায়ের ইচ্ছে , শেষ পর্যন্ত মিলেছে পুজোর অনুমতি।
একবার ভাবুন তো, গত ৭ মাস ধরে ওই হাসপাতালে যে চিকিৎসক , নার্স বা স্বাস্থ্যকর্মীরা করোনা পরিস্থিতিতে পরিষেবা দিয়ে চলেছেন পুজো তো তাদেরও ? মা তো সবার।

আমি বা আপনি যখন মুখে মাস্ক লাগিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে পুজোর কেনাকাটায় ব্যস্ত রয়েছি, সেই সময়টুকুও তো তাদের নেই। এমন অনেকেই আছেন যারা প্যানডেমিক-এর শুরু থেকে বাড়ি যেতে পারেননি, বা খুব বেশি হলে একবার গিয়েছেন । ফের কবে যেতে পারবেন তারও ঠিক নেই। তাই দুর্গোৎসবে চিকিৎসা পরিষেবার পাশাপাশি কোভিড যোদ্ধারা যদি সামান্য পুজোর আনন্দটুকু উপভোগ করতে চান , তাতে ক্ষতি কি ?

মেডিক্যাল কলেজের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একাংশ জানিয়েছে ৭ দিন ডিউটি শেষে ৭ দিনের কোয়ারেন্টাইন পর্ব , এভাবেই চলছে একঘেয়েমি রুটিন । এই পরিস্থিতিতে বাইরে বেরিয়ে প্রতিমা দর্শন সম্ভব নয়। তাই মাকে নিজেদের কাছে আনার এই উদ্যোগ । কটাদিন উৎসবের আমেজ থাকলে তাঁদেরও মন ভাল হবে। 
জানিয়ে রাখি, পুজোর সময়েও প্রত্যেক দিন খোলা থাকবে সরকারি হাসপাতালের (Medical College And Hospital, Kolkata) সমস্ত পরিষেবা ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce