20.4 C
Durgapur
Wednesday, January 20, 2021

দুর্গাপুরে দোকান-বাজার খোলার ক্ষেত্রে নয়া নির্দেশিকা জারি মহকুমা প্রশাসনের

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: জেলায় উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনার গ্রাফ ।এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে একাধিক নতুন পরিকল্পনা নিয়েছে প্রশাসন । শুরু হয়েছে কড়া নজরদারিও । করোনা সচেতনতায় প্রশাসনের প্রচার , পুলিশের সক্রিয়তা সত্ত্বেও বাগে আসছে না করোনা পরিস্হিতি । উল্টে তা ভয়াবহ রূপ নিচ্ছে ।

পরিস্থিতি মোকাবিলায় গত সপ্তাহেই স্থানীয় দোকান-বাজার , মার্কেট খোলার ক্ষেত্রে নির্দিষ্ট সময়সীমা বেঁধে দিয়েছিল দুর্গাপুর (Durgapur) মহকুমা প্রশাসন । ২০ শে জুলাই থেকে কার্যকর হয়েছিল সেই নির্দেশাবলী । বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে গতকাল ফের নয়া নির্দেশিকা জারি করল দুর্গাপুর (Durgapur) মহকুমা প্রশাসন। স্থানীয়দের সুবিধার্থে এতদিন অত্যাবশ্যকীয় পণ্য বাদে অন্যান্য ক্ষেত্রে যে সময়সীমা (সকাল ৮টা থেকে বেলা ১টা ) দেওয়া হয়েছিল এবার সেই সময়সীমা আরও খানিকটা বাড়ানো হল । স্থানীয মানুষ ও ব্যবসায়ীদের সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত ।

[আরও পড়ুন : লকডাউনে দামী আলু , কিনতে গিয়ে পকেট খালি মধ্যবিত্তের ]

নয়া নির্দেশিকায় দোকান-বাজার খুলে রাখার সময়সীমা আরও এক ঘন্টা বাড়িয়ে দুপুর ২ টো পর্যন্ত করা হয়েছে । মঙ্গলবার অর্থাৎ ২৮ জুলাই থেকে কার্যকর হচ্ছে এই নিয়ম । নিয়ম অনুযায়ী সকাল ৮ টা থেকে বেলা ২ টো পর্যন্ত খোলা থাকবে দুর্গাপুর (Durgapur) মহকুমার অন্তর্গত সমস্ত বাজার, দোকান , মুদিখানা । মহকুমা প্রশাসনের নিয়মানুসারে এলাকার শপিংমলগুলি প্রতিদিন বেলা ১২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত খোলা থাকবে । পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত এই নিয়ম কার্যকর থাকবে বলে জানান হয়েছে প্রশাসনের তরফে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink