25.4 C
Durgapur
Friday, April 16, 2021

অবশেষে বেহাল মেজিয়া রেল সেতু মেরামতের আশ্বাস দিল ডিভিসি

নরেশ ভকত, বাঁকুড়াঃ দীর্ঘ টালবাহানার পর অবশেষে মেজিয়া রেল সেতু সংস্কারে উদ্যোগী হল দামোদর ভ্যালি কর্পোরেশন (DVC) । মেজিয়া থার্মাল পাওয়ার স্টেশনের চিফ ইঞ্জিনিয়ার তথা প্রকল্প প্রধান নিখিল কুমার চৌধুরী এই সেতু মেরামতির বিষয়ে জানান । সেই সঙ্গে বলেন, এই সেতু পাকাপোক্তভাবে মেরামতির হলে আগামী দিনে দুর্ঘটনার প্রবণতা এই সেতুতে অনেকটাই কমবে ।


প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থায় দাঁড়িয়ে রয়েছে দামোদর ভ্যালি কর্পোরেশন (DVC) নির্মিত মেজিয়া রেল সেতু। বাঁকুড়ার সঙ্গে পূর্ব ও পশ্চিম বর্ধমানের যোগাযোগের অন্যতম এই রাস্তা বেহাল হয়ে পড়ায় এতবছর ধরে সমস্যায় পড়ছিলেন এই সেতু দিয়ে যাতায়াতকারীরা । রক্ষনাবেক্ষনের অভাবে সেতুর বিভিন্ন স্থানে তৈরি হয়েছে গভীর গর্ত। সেতুর ঢালাই অংশের রডও বেরিয়ে পড়েছে। আর সেই বেরিয়ে থাকা রড বাইকের চাকায় লেগে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কাও । একইভাবে সমস্যায় পড়ছেন বিভিন্ন বড় গাড়ির চালকরাও।


একাধিকবার দামোদর ভ্যালি কর্পোরেশনের (DVC) কাছে সেতু মেরামতির দাবি জানিয়ে এসেছেন স্থানীয় মানুষজন। কিন্তু কোনো উদ্যোগই চোখে পরে নি, তাই একপ্রকার বাধ্য হয়ে গ্রামের যুবকরা একাধিকবার নিজেদের সাধ্য মোতাবেক সেতু মেরামতির কাজ করিয়েছেন ।


এবার সরাসরি দামোদর ভ্যালি কর্পোরেশন (DVC) সেতু মেরামতির আশ্বাস দিয়েছে ডিভিসি কর্তৃপক্ষ । কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে খুশি এলাকাবাসী । সেতু মেরামত হলে দীর্ঘদিনের সমস্যা থেকে তাদের মুক্তি মিলবে বলেই আশা ।

এই মুহূর্তে

x