30 C
Durgapur
Friday, April 16, 2021

সকাল সকাল কাঁপলো বাংলা, রিখটার স্কেলে তীব্রতা ৪.১

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : সাতসকালে একেবারে থর থর করে কাঁপলো গোটা বাংলা। না এই কাঁপার কারণ অন্তত বর্তমানে বিশ্ব ভিলেন করোনা নয়। মৃদু ভূমিকম্পের (Earthquake) কারণে কাঁপলো গোটা পশ্চিমবঙ্গ। আর তার জেরেই রীতিমতন আতঙ্ক ছড়াল গোটা বাংলায়। বুধবার সকাল ৭টা ৫৪ নাগাদ কেঁপে উঠল রাজ্যের বিভিন্ন প্রান্ত। রিখটার স্কেলে ভূমিকম্পের (Earthquake) তীব্রতা ছিল ৪.১। জানা গিয়েছে উৎসস্থল নদিয়ায়। তবে এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি।

জানা গিয়েছে, ঠিক সকাল ৭টা ৫৪ নাগাদ কম্পন (Earthquake) অনুভূত হয়। বুধবার সকালের এই ভূমিকম্পে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে শিল্প শহর দুর্গাপুরে। সেখানে অনেকেই কম্পন টের পান। কেউ কেউ ঘুম ভেঙে উঠেই কম্পন টের পাওয়ায় বাড়ি থেকে দৌড়ে বেরিয়েও পড়েন। তবে এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি।

এর আগে গত ২১ আগস্টও বাংলায় মৃদু ভূমিকম্প (Earthquake) অনুভূত হয়। সেবার অবশ্য সবচেয়ে বেশি কম্পন অনুভূত হয়। ভূমিকম্পের তীব্রতা অবশ্য খুবই কম ছিল। গত সোমবার অন্ধ্রপ্রদেশের অনজো এলাকায় ভোর ৩টে ৩৬ মিনিট নাগাদ কম্পন অনুভূত হয়। ভোর রাতের ভূমিকম্প টের পাননি অনেকেই। রাজস্থানের বিকানেরে ৬৬৯ কিলোমিটার দূরে ভূমিকম্প অনুভূত হয়। চলতি মাসে আন্দামানের পোর্ট ব্লেয়ারও ভূমিকম্পে কেঁপে ওঠে। পোর্ট ব্লেয়ারের দক্ষিণে ২২২ কিলোমিটার কম্পন অনুভূত হয়।

এই মুহূর্তে

x