25.4 C
Durgapur
Friday, April 16, 2021

প্রাচীর ‘বিতর্কের’ তদন্তে বিশ্বভারতীতে এলেন ইডির প্রতিনিধি দল

শুভময় পাত্র, বীরভূম: বিশ্বভারতীর প্রাচীর বিতর্কের (Controversy) ঘটনার তদন্তে শান্তিনিকেতনে এলেন ডিরেক্টর অফ এনফর্সমেন্ট (ED)-এর তিন সদস্যের প্রতিনিধি দল। সম্প্রতি শান্তিনিকেতনের পৌষ মেলার মাঠে প্রাচীর দেওয়াকে কেন্দ্র করে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে বোলপুরবাসী, আশ্রমিক ও ছাত্রছাত্রীদের মধ্যে চরম বিতর্ক (Controversy) সৃষ্টি হয়। এর ফলে অশান্ত পরিস্থিতি তৈরি হয় শান্তিনিকেতনে ,বিশ্বভারতীর একাধিক জিনিসপত্রের ক্ষয়ক্ষতিও হয়। বৃহস্পতিবার সেই বিষয়ে পূর্ণ তদন্ত করতে বিশ্বভারতীতে এসে পৌঁছলেন ইডির (ED) এর বিশেষ প্রতিনিধি দল।

এদিন প্রতিনিধি দলের সদস্যরা বিশ্বভারতীতে এসে প্রথম উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী, কর্মসচিব ও বিশ্বভারতীর আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন। তারপর সেখান থেকে বেরিয়ে এই ঘটনার সঙ্গে যুক্ত বিভিন্ন লোকজনের সঙ্গে দেখা করেন। পাশাপাশি যে মেলার মাঠকে কেন্দ্র করে এত বড় ঘটনা , সেই মাঠও এদিন ঘুরে দেখেন এই তিন সদস্যের প্রতিনিধি দল

সাংবাদিকদের সঙ্গে সরাসরি প্রতিনিধিদলের (ED) কেউ কথা না বললেও তদন্তে নেমে একাধিক বিষয খতিয়ে দেখছেন তদন্তকারীদল।  প্রশ্নের তালিকায় রয়েছে, সেদিন যারা বিশ্বভারতীর ক্ষয়ক্ষতির জন্য দায়ী তারা কারা? কোথা থেকে এসেছিল ? জেসিবি মেশিন দিয়ে গেট ভাঙা,নাম্বার বিহীন ট্রাক্টরে লোক নিয়ে আসার ঘটনা কি নিছকই কাকতালীয় ? এই সমস্ত বিষয়ে অর্থ সাহায্য করল কে ? এই সমস্ত প্রশ্নের উত্তর খুঁজবেন তদন্তকারীদল। যদিও এ বিষয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষও সাংবাদিকদের সামনে কোনও প্রতিক্রিয়া দেয় নি।

এই মুহূর্তে

x