12.4 C
Durgapur
Thursday, January 28, 2021

চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা আত্মসাৎ, গ্রেফতার ভুয়ো আইবি অফিসার

শুভময় পাত্র,বীরভূম: বেকার যুবকদের চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার আত্মসাৎ (Embezzled money) করা এমবিএ পাস ছাত্র পেশায় ভুয়ো আইবি অফিসার গ্রেফতার । গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার বীরভূম জেলা পুলিশের এক প্রতিনিধিদল এদিন গ্রেফতার করে প্রতারক কৌস্তভ চট্টোপাধ্যায়কে। বীরভূমের নানুর থানার অন্তর্গত দাসকলগ্রামের বাসিন্দা এই ভুয়ো আইবি অফিসারকে তার বাড়ি থেকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়।

ধৃতের বিরুদ্ধে অভিযোগ , তিনি নিজেকে আইবি অফিসার পরিচয় দিয়ে বেকারদের চাকরি দেওয়ার নাম মোটা অঙ্কের টাকা আত্মসাৎ (Embezzled money) করেছেন। এমনকি লক্ষাধিক টাকার বিনিময় অনেককে ভুয়ো অ্যাপয়েন্টমেন্ট লেটারও দিয়েছেন তিনি । গভমেন্ট অফ ইন্ডিয়া স্টিকার লাগানো গাড়িও ব্যবহার করেন অভিযুক্ত । সকলের কাছে নিজেকে সেন্ট্রাল গভমেন্টের একজন আইবি অফিসার পরিচয় দিতেন কৌস্তভ । এদিন তার বাড়ি থেকে ভুয়ো অ্যাপয়েন্টমেন্ট লেটার সহ সেন্ট্রাল গভমেন্টের বিভিন্ন রকম সিল উদ্ধার করে বীরভূম জেলা পুলিশ।

জানা গেছে, টাকার বিনিময়ে (Embezzled money) অভুযুক্ত ব্যক্তি যাদেরকে চাকরি দিয়েছেন পরে তারা সকলেই সংশ্লিষ্ট দপ্তরে গিয়ে জানতে পারেন পুরো বিষয়টি সাজানো । সকলেই তারা প্রতারণার শিকার । প্রশাসনের কাছে এবিষয়ে অভিযোগ জমা পড়লে গোপন সূত্রে খবর নিয়ে পুলিশ দাসকলাগ্রামের বাড়ি থেকে কৌস্তভ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে । এ দিন তাকে বোলপুর আদালতে নিয়ে আসা হয় ।

পুলিশের প্রাথমিক অনুমান, এই চক্রের সঙ্গে আরও একাধিক জনের জড়িত থাকার সম্ভাবনা রয়েছে । এই বিষয়ে আরও বিশদে জানতে বীরভূম জেলা পুলিশ অভিযুক্তকে ১৪ দিনের পুলিশ রিমান্ডে নেওয়ার আবেদন করেন বোলপুর এসিজেএম আদালতে । সেই মোতাবেক বোলপুর আদালতের এসিজেএম সুনিল শর্মা কৌস্তভ চট্টোপাধ্যায়কে ১৪ দিনের পুলিশ রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce