24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

দীর্ঘদিন ধরে রাস্তা বেহাল ,বিক্ষোভ কৃষকদের

নরেশ ভকত, বাঁকুড়াঃ মাঠ ভেবে ভুল করবেন না , কোনো আলপথও নয় ! এই ছবি বাঁকুড়া জেলার সোনামুখী থানার রাধামোহন পুর পঞ্চায়েতের । রাধামোহনপুর থেকে শুভঙ্করী ক্যানেল পর্যন্ত যাইতায়াতের একমাত্র রাস্তার এটাই এখন চেহারা।

স্থানীয় কৃষকদের (Farmers) দাবি, প্রায় সাড়ে ৩ কিলোমিটার রাস্তার হাল একেবারেই বেহাল হয়ে পড়েছে। ফলে সমস্যায় পড়তে হচ্ছে স্থানীয় কৃষকদের । বারবার স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষকে লিখিতভাবে আবেদন জানালেও রাস্তা সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি বলে অভিযোগ । তাই কৃষকরা আজ বিক্ষোভে সামিল হন ।

রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে যার কারণে জমিতে ঢুকতে পারছে না ট্রাক্টর ধান-কাটার-মেশিন ফলে বোরো ধান চাষীরা (Farmers) সময়মত ফসল ঘরে তুলতে পারেনি,সেই সময় ক্ষতির মুখে পড়তে হয়েছে তাদের ।

রাধামোহনপুর ১ ও ২নং বুথ , উত্তর দারিয়াপুর ১ ও ২ বুথ,পাচকুলো, কুলডাঙ্গ, ফকিরডাঙ্গা এই সাতটি বুথের ৫-৭ হাজার স্থানীয় কৃষকদের (Farmers) যাতায়াতের একমাত্র রাস্তা এটাই । রাস্তার হাল এরকম থাকলে আগামী দিনে জমির ধান তুলতেও তাদেরকে সমস্যায় পড়তে হবে বলে জানান ।

বাপি শিট, সঞ্জীত পাল, অধীর পাল নামের বিক্ষোভরত কৃষকরা (Farmers) জানান , রাস্তায় বড় বড় গর্ত তৈরি হয়েছে গাড়ি ঢুকছেনা তাই মাথায় করে ধান বাড়ি নিতে হয়েছে । বারবার পঞ্চায়েতকে জানানো হয়েছে কিন্তু রাস্তা সংস্কার হয়নি তাই বিক্ষোভ দেখাতে বাধ্য হলাম ।

স্থানীয় কৃষক এবং সোনামুখী গ্রামীণ মন্ডল ২ এর বিজেপির সাধারণ সম্পাদক সব্যসাচী দেব শর্মা বলেন , বোরো চাষে ধান কাটার জন্য যে সমস্ত আধুনিক কৃষি যন্ত্রাংশ আনা হয়েছিল রাস্তা খারাপের জন্য সেগুলি জমিতে ঢুকতে পারেনি ফলে সঠিক সময়ে চাষিরা ধান বাড়িতে নিতে না পারায় ক্ষতির মুখে পড়তে হয়েছিল চাষীদের । তবে আগামী দিনে রাস্তা সংস্কার না হলে পঞ্চায়েত ঘেরাও এবং পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘেরাও করবেন তারা ।

রাধামোহনপুর পঞ্চায়েত প্রধান রিঙ্কু রুইদাস বলেন , ওই রাস্তাটা নিয়ে আমাদের চিন্তাভাবনা হয়েছে কয়েক দিনের মধ্যেই কাজ শুরু হবে ।

এই মুহূর্তে

x