34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

বিষ্ণুপুরের দ্বারিকা শিল্পতালুকের পরিত্যক্ত কারখানায় আগুন

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাঁকুড়ার বিষ্ণুপুরের দ্বারিকা শিল্প তালুকের একটি পরিত্যক্ত ফেরো স্টিল কারখানায় আগুন (Fire) লেগে যাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য । ভয়াবহ আগুনের গ্রাসে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় কারখানার ইলেক্টিক্যাল বিভাগ। ঘটনার খবর পেয়ে বিষ্ণুপুর থেকে দমকলের ২টি ইঞ্জিন গিয়ে দুপুর নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানাটি দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় অগ্নিকাণ্ডের কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাসবী ইন্ডাস্ট্রি নামে ওই ফেরো স্টিল কারখানার এক নিরাপত্তারক্ষী বুধরাম বলেন ‘ এদিন সকালে স্থানীয় একজন গিয়ে তাকে খবর দেন যে কারখানার ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে। এরপরেই কারখানা গিয়ে দেখেন ইলেক্টিক্যাল সেকশনে কোনওভাবে আগুন (Fire) ধরে গেছে। এরপরেই তিনি পুলিশে খবর দেন।

কারখানা থেকে আগুন পরে সংলগ্ন জঙ্গলে ছড়িয়ে পড়ে। ওই শিল্পতালুকের প্রায় সব কারখানাই বন্ধ। ৩ মাস আগে ওই কারখানাতে আগুন (Fire) লেগেছিল বলে জানা যায় । এদিন ফের আগুন লাগায় ঘটনাটি নাশকতামূলক কি না তাই নিয়ে স্থানীয়দের মধ্যে গুঞ্জন উঠতে শুরু করেছে। পুলিশ জানিয়েছে, দমকলের ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। ঘটনার তদন্ত করা হচ্ছে। আগুনে কেউ হতাহত হয়নি।

এই মুহূর্তে

x