27.4 C
Durgapur
Monday, June 21, 2021

মৎস্যচাষী দিবস উদযাপন মন্ত্রী কক্ষে

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে , কোনরকম উৎসবের আমেজে না মেতে একরকম অনাড়ম্বর ভাবেই উদযাপন করা হল মৎস্য চাষী দিবস ২০২০ (Fishermen’s Day) । যদিও প্রতিবছর এই দিনটিকে ঘটা করে উদযাপন করা হয় ১০ই জুলাই, কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে একদিন আগেই রাজ্যের মৎস্য মন্ত্রী কক্ষেই খুব কম সংখ্যক লোকজন নিয়ে সামাজিক দূরত্ব ও সংক্রমণ বিধি মেনে উদযাপিত হলো এই বিশেষ দিনটি (Fishermen’s Day)।


এদিনের অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল আমফান ঝড়ের প্রভাবে সমুদ্র উপকূলবর্তী এলাকার যে সমস্ত পরিবার ও বেশ কিছু ছাত্র-ছাত্রী ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের কয়েকজনকে আর্থিক সাহায্য প্রদান করা। পাশাপাশি ঐ সমস্ত এলাকায় যে সমস্ত মৎস্যজীবীরা মাছ ধরতে গিয়ে বাঘ কিংবা কুমিরের হানায় মারা গিয়েছেন, তাদের পরিবারের সদস্যদের হাতে এদিন আর্থিক সাহায্য তুলে দেওয়া হয় । এছাড়াও রাজ্যের দুই জেলা (পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা) ২ সফল মৎস্যচাষীকে সম্বর্ধনা ও পুরস্কৃত করা হয় এদিন।

রাজ্য মৎস্য অফিসার অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিত হওয়া এই অনাড়ম্বর মৎস্য চাষী দিবসের (Fishermen’s Day) অনুষ্ঠানের পৌরহিত্য করেন রাজ্যের মৎস্য মন্ত্রী চন্দ্রনাথ সিনহা , সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্য মৎস্য দপ্তরের প্রধান সচিব অর্ণব রায় সহ অ্যাসোসিয়েশনের সদস্যরা।

এই মুহূর্তে

x