28 C
Durgapur
Friday, May 7, 2021

পুজোর মরসুমে করোনাকে ভুলে মাস্ক ছাড়াই চলছে স্যালোঁর কাজ

শুভময় পাত্র , বীরভূম: রাত পোহালেই মহাষষ্ঠী। করোনা আবহে নির্দেশ যতই করা হোক না কেন বছর ভরের অপেক্ষা শেষে মা আসছেন ঘরে , তাই প্রতূতি তো নিতেই হবে ! বাঙালি হোক বা অবাঙালি দুর্গাপুজোর সময়ে সবাই মেতে ওঠেন উৎসবের আমেজে ।

পুজোর প্রস্তুতির পাশাপাশি চলে এই সময়ে নিজেদের জন্য স্পেশাল কেয়ার নিতে পছন্দ করে যুবসমাজ। হেয়ারস্টাইলিং হোক বা হেয়ার কালার ভিড়ের মধ্যে থেকে নিজেকে আলাদা করে তুলতে এই সময়ে স্যালোঁগুলোতেও (Saloon) কিন্তু ভিড় উপচে পড়ছে।

কিন্তু করোনা আবহের মধ্যে স্যালোঁগুলোতে (Saloon) সামাজিক দূরত্ব তো দূরের কথা মাস্ক পর্যন্ত ব্যবহার করে কাজ করা সম্ভব হচ্ছে না। কারন, মুখে মাস্ক নিয়ে চুল-দাড়ি কাটা সম্ভব নয়, সম্ভব নয় ফেসিয়ালও । তাই সমস্ত রকম সরকারি বিধি নিষেধ উপেক্ষা করেই নিজেদের সাজিয়ে তুলতে ব্যস্ত যুবসমাজ

বোলপুরের জাম্বুনিতে এক শীতাতপ নিয়ন্ত্রিত সেলুনে (Saloon)দেখা গেল তেমনই এক ছবি। সরকার যাই বলুক, হাইকোর্ট যাই বলুক, বছরে একবারই আসে এই দুর্গোৎসব। আর এই উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন ব্যবসায়ী বাড়তি কিছু রোজগারের আশায় থাকেন। তেমনি যুবসমাজও নিজেদের আধুনিক ও কেতাদুরস্ত করতে হাজির হয় বিভিন্ন স্যালোঁতে (Saloon) ।


স্যালোঁ (Saloon) মালিকরাও অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে নতুন লুক নিয়ে আনতে প্রস্তুত। কিন্তু এসবের মাঝে করোনাকে ভুলে গিয়ে যেভাবে উৎসবের আনন্দে মেতে উঠেছে যুবসমাজ তা যথেষ্ট উদ্বেগের।

এই মুহূর্তে

x