28 C
Durgapur
Friday, May 7, 2021

শিকেয় করোনা বিধি , দ্বিতীয়াতেই শ্রীভূমি স্পোর্টং-এ জনজোয়ার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা আবহে কলকাতায় বসেই কেদারনাথ দর্শকের সুযোগ করে দিয়েছে শ্রীভূমি স্পোর্টং । আর সেই সুযোগ হাতছাড়া করতে চান না তিলোত্তমাবাসী। রবিবার দ্বিতীয়াতেই শ্রীভূমি স্পোর্টং-এর পুজো মন্ডপে উপচে পড়ল দর্শনার্থীদের ভিড় (Crowd) ।

প্রশাসনের একাধিক সচেতন বার্তা, উদ্যোক্তাদের প্রয়াস, করোনাকে জাস্ট বুড়ো আঙ্গুল দেখিয়ে রবিবার পুজোয় মাতলো কলকাতা । প্রথম থেকেই হেভিওয়েট এই পুজোতে ভিড়ের (Crowd) আশঙ্কা ছিল সবমহলেই , কিন্তু সেই আশংকা যে এত দ্রুত ফলে যাবে তা হয়তো ভাবেন নি উদ্যোক্তারাও। কলকাতার বড় বড় পুজো উদ্যোক্তারা এই বছর ভার্চুয়াল মাধ্যমে তাদের পুজো দেখানোর পরিকল্পনা নিয়েছেন কেবলমাত্র ভিড়কে (Crowd) উপেক্ষা করার জন্যে। সেই একই পরিকল্পনা নিয়েছে শ্রীভূমি স্পোর্টংও , কিন্তু পুজো শুরুর আগেই মন্ডপ ও প্রতিমা দেখতে ভিড় (Crowd) জমাচ্ছেন দর্শনার্থীরা।

রাজ্যে বাড়তে থাকা কোভিড পরিস্থিতিতে যা যথেষ্ট উদ্বেগের। এইভাবে চলতে থাকলে উৎসবের পরেই করোনা ঢেউ আছড়ে পড়বে বাংলা জুড়ে।

এইবছর কেদারনাথের মন্দিরের আদলে সেজে উঠেছে শ্রীভূমি স্পোর্টং-এর মণ্ডপ। এই পুজো দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো হিসেবেই পরিচিত , মন্ত্রীর পুজো বলে কথা তাই আড়ম্বর তো থাকবেই। কখনও হীরের সাজ, কখনও বা সোনা বরাবরই এখানকার প্রতিমা সাজেন আভিজাত্যের ছোঁয়ায় । এবছরও তার ব্যতিক্রম হয় নি। এবছর ২৫ কেজি সোনার গয়নায় সেজেছে লেকটাউন শ্রীভূমি স্পোর্টং-এর প্রতিমা। উদ্বোধনের পর থেকেই যা দেখতে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা।

এই মুহূর্তে

x