31.3 C
Durgapur
Monday, July 26, 2021

বাঁকুড়ায় তৃণমূলের নতুন জেলা কমিটি গঠন

নরেশ ভকত, বাঁকুড়াঃ একুশের বিধানসভার কথা মাথায় রেখে এখন থেকেই ঘুটি সাজাচ্ছে তৃণমূল (TMC) । সেই লক্ষ্যে বাঁকুড়া জেলা কমিটিকে ঢেলে সাজাল তৃণমূল কংগ্রেস (TMC) । সেই সঙ্গে দলের গোষ্ঠী কোন্দল মাথা চাড়া দিচ্ছে কিনা তা দেখতে ১৫টি ব্লকের নতুন সভাপতি ও ৩ জন শহর সভাপতি সহ জেলা কমিটি ও ব্লক কমিটির খসড়া সোশ্যাল মিডিয়ায় ছাড়া হয়েছিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সব কিছু দেখে কমিটি সাজানোকে কেন্দ্র করে কয়েক দিন ধরে জেলার তৃণমূল (TMC) অন্দরে চাপা ক্ষোভ বিক্ষোভ উঠছিল। সেই ক্ষোভ প্রশমণ করতে জেলা সভাপতি মন্ত্রী শ্যামল সাঁতরা বৃহস্পতিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অনুমোদন নিয়ে বদল হওয়া ব্লক সভাপতিদের জেলা সাধারণ সম্পাদক, সম্পাদক ও সহ-সভাপতির জায়গায় এনে ১৩০ জনের একটি জেলা কমিটি গঠন করেন।

বাঁকুড়া তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠক করে এই কমিটি ঘোষণা করেন তিনি । জেলার ২২ ব্লকের মধ্যে যে ৭ জন ব্লক সভাপতি নিজেদের দায়িত্বে বহাল থাকলেন তাদের মধ্যে অন্যতম হলেন শিল্পাঞ্চলের গুরুত্বপূর্ণ নেতা তথা বড়জোড়া ব্লক সভাপতি অলক মুখার্জী ও ছাতনার পরমেশ্বর কুন্ডু। অন্যদিকে শিল্পাঞ্চলের অপর যে ৩ টি গুরুত্বপূর্ণ ব্লক রয়েছে সেগুলি হল গঙ্গাজলঘাটি, মেজিয়া ও শালতোড়া ।

গঙ্গাজলঘাটির প্রদীপ চক্রবর্তী, মেজিয়ার মলয় মুখার্জি ও শালতোড়ার কালিপদ রায়কে নিয়ে বিস্তর ক্ষোভ ছিল। তাদেরকে জেলা কমিটিতে তুলে এনে ব্লক সভাপতি করা হল যথাক্রমে ইন্দ্রজিৎ কর্মকার, জন্মেজয় বাউরি ও সন্তোষ মন্ডলকে।

বিজেপির মতো তৃণমূলও (TMC) আগেই বাঁকুড়া জেলাকে বাঁকুড়া ও বিষ্ণুপুর এই ২ টি সাংগঠনিক জেলায় ভাগ করলেও গোটা জেলার সভাপতি হিসেবে মাস দুয়েক আগেই শুভাশিস বটব্যালকে সরিয়ে শ্যামল সাঁতরাকে জেলা সভাপতি করেছে দল। তখনই দলের চেয়ারম্যানের পদ সৃষ্টি করে শুভাশিসবাবুকে সন্তুষ্ট করতে দলের জেলা চেয়ারম্যান করা হয়। সেই সঙ্গে নতুন করে ৩ জন কো-অডিনেটরও করা হয়।

পূর্ণ জেলায় দলে ১ জন সভাপতি থাকলেও যুব সংগঠনে বাঁকুড়া সাংগঠনিক জেলায় রাজকুমার সিংহ ও বিষ্ণুপুর সাংগঠনিক জেলায় অর্চিতা বিদকে যুব সভাপতি করা হয় । নতুন জেলা কমিটি নিয়ে প্রকাশ্যে এখনই কোনও দলীয় ক্ষোভ বিক্ষোভ দেখা না গেলেও নতুন করে কয়েকটি ব্লক সভাপতির দায়িত্বে আসা ব্যক্তিকে নিয়ে ক্ষোভ উগরে দিতে ছাড়ছেন না দলের নীচু তলার নেতা কর্মীরা

এই মুহূর্তে

x