25 C
Durgapur
Saturday, January 16, 2021

১ লা আগস্ট থেকে দোকান-বাজার খোলায় থাকছে না বিধি নিষেধ

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: আগামীকাল থেকে তুলে নেওয়া হচ্ছে দুর্গাপুর মহকুমা প্রশাসনের জারি করা বিধি নিষেধ (Restriction) । জেলায় বাড়তে থাকা করোনা সংক্রমণের কথা মাথায় রেখে গত ২০ জুলাই থেকে দুর্গাপুরের দোকান, বাজার খোলার ক্ষেত্রে যে নির্দিষ্ট সময়সীমা (সকাল ৮ টা থেকে দুপুর ১ টা) বেঁধে দিয়েছিল দুর্গাপুর মহকুমা প্রশাসন ১ লা আগস্ট থেকে তা আর কার্যকর থাকছে না।

মহকুমাশাসক অনির্বান কোলে বিজ্ঞপ্তিতে জানিয়েছেন , আগের থেকে দুর্গাপুরের বর্তমান করোনা পরিস্থিতির উন্নতি হওয়াতেই এই সিদ্ধান্ত । মহকুমা প্রশাসন নতুন কোনো বিধিনিষেধ (Restriction) লাগু করছে না , কেবলমাত্র রাজ্য সরকার অগাস্ট মাস জুড়ে যে ৭ দিন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে তাই কার্যকর হবে। শনিবার থেকে দোকান, বাজার, খোলার ক্ষেত্রে কোনো বিধি নিষেধ না থাকলেও ঘরের বাইরে বেরহলে মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব পালন করা আবশ্যক । মাস্ক না পরে ঘরের বাইরে পা দিলে প্রশাসন আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে ।

প্রসঙ্গত, দুর্গাপুর মহকুমা এলাকায় করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তের কারণে গত ২০ জুলাই থেকে দুর্গাপুরের দোকান, বাজার খোলার ক্ষেত্রে নির্দেশিকা জারি করে নির্দিষ্ট নিয়মাবলী লাগু করেছিল মহকুমা প্রশাসন। পরবর্তীতে ২৭ শে জুলাই ফের নয়া নির্দেশিকা জারি করে দোকান , মুদিখানা সহ মহকুমা এলাকার সমস্ত বাজার খোলার সময়সীমা খানিকটা বাড়িয়ে দেওয়া হয় (৮ টা থেকে ১ টার পরিবর্তে দুপুর ২ টো পর্যন্ত )। সেই সঙ্গে শপিংমলগুলি খোলার সময়সীমাও (১২ টা থেকে সন্ধ্যা ৬ টা ) বেঁধে দেওয়া হয় প্রশাসনের তরফে। শুক্রবার সেই সমস্ত বিধি নিষেধ (Restriction) তুলে নেওয়ার কথা জানাল দুর্গাপুর মহকুমা প্রশাসন

এই মুহূর্তে

x