15.4 C
Durgapur
Friday, January 22, 2021

‘বিজেপির এজেন্ট’ কটাক্ষ, মুখ্যমন্ত্রীকে চিঠি অপমানিত রাজ্যপালের

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: রাজ্যের সাংবিধানিক পদে দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্য সরকারের সঙ্গে একাধিকবার বিতর্কে জড়িয়েছেন রাজ্যপাল (Governor) জগদীপ ধনকড়। ট্যুইট থেকে চিঠি , রাজ্য সরকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনেছেন বারবার।

ফের নতুন করে মুখ্যমন্ত্রীর কাছে নালিশ জানালেন রাজ্যপাল(Governor) । দীর্ঘ চিঠি লিখে নিজের ক্ষোভ উগরে দিলেন তিনি। রাজ্যপাল জগদীপ ধনকড়-এর অভিযোগ, তৃণমূল তাঁকে বারবার ‘বিজেপির এজেন্ট’ বলে অভিহিত করায় তিনি অত্যন্ত অপমানিত বোধ করেছেন । আর সেই নালিশ জানাতেই এই চিঠি।

এছাড়াও চিঠিতে বিজেপি নেতা মণীশ শুক্লা হত্যাকাণ্ড, বেলেঘাটা বিস্ফোরণ-সহ আরও বেশ কয়েকটি বিষয় তিনি উল্লেখ করেছেন । ক্ষোভ প্রকাশ করেছেনপুলিশের ভূমিকা নিয়েও ।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিটি নিজের টুইটারে শেয়ার করেছেন রাজ্যপাল (Governor) । প্রশাসনিক কর্তাদের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি উল্লেখ করেছেন , সরাসরি প্রশাসনের সঙ্গে রাজ্যপালের আলোচনা অনেক পরিস্থিতি সহজ করে দেয়। কিন্তু বাংলায় তা হচ্ছে না। উলটে একজন রাজ্যপালকে শাসকদলের নেতা,মন্ত্রীরা একটি বিশেষ রাজনৈতিক দলের ‘এজেন্ট’ বলে বারবার উল্লেখ করছেন। যা সাংবিধানিক প্রধানের পদ এবং কার্যালয়ের পক্ষে অবমাননাকর।

চিঠির শেষে তিনি ও আশ্বাস দিয়েছেন যে, একজন রাজ্যপালের (Governor) যা কর্তব্য তা পালন করতে তিনি বদ্ধ পরিকর। তবে খোলামেলা আলোচনার মধ্যে দিয়ে রাজ্য প্রশাসন সেই পথ আরো মসৃন করে দিতে পারে
এছাড়াও রাজ্যের গণতান্ত্রিক পরিবেশ ফেরাতে মুখ্যমন্ত্রীকে তিনি এগিয়ে আসার পরামর্শ দেন। সেই সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce