31.3 C
Durgapur
Monday, July 26, 2021

শর্ত মেনে যাত্রা, নাটক , সিনেমা সহ সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্মতি দিল নবান্ন

ডিজিটাল ডেস্ক, জেলায় খবর: পরের মাসেই পুজো , উৎসবের মরসুম। কিন্তু করোনার কারণেই সব কিছুই যেন স্তব্ধ , নিষ্প্রাণ। দোকান-বাজার খুললেও বিভিন্ন রকম সাংস্কৃতিক অনুষ্ঠানে মেলে নি সম্মতি

অবশেষে ধীরে ধীরে ছন্দে ফিরছে রাজ্য। পুজোর মাসে থেকেই কোভিড শর্ত (Condition) মেনে যাত্রা, নাটক, মুক্তমঞ্চ, সিনেমা, গান, নাচ ও ম্যাজিক শো করার ক্ষেত্রে অনুমতি দিল নবান্ন। রবিবার নিজের ট্যুইটার হ্যান্ডেলে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ।

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতিতের জেরে লকডাউন পর্ব থেকে বন্ধ রয়েছে সমস্ত রকম সাংস্কৃতিক অনুষ্ঠান। নাটক , যাত্রা , ম্যাজিক সহ বিনোদনের অন্যান্য মাধ্যমগুলি বন্ধ থাকায় আর্থিক সংকটে পড়েছেন শিল্পীরাও । দীর্ঘ ৬ মাসেরও বেশি সময় ধরে রোজগার বন্ধ থাকায় পরিবার নিয়ে সমস্যায় রয়েছেন এই সমস্ত মাধ্যমের সঙ্গে জড়িত বিভিন্ন পেশার মানুষজন। অবশেষে তাঁদের আবেদনে সাড়া দিয়ে যাত্রা,নাটক-সহ সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড়পত্র দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী লিখেছেন, ”স্বাভাবিক জীবনে ফিরতে হবে। ১ অক্টোবর থেকে যাত্রা, নাটক, মুক্তমঞ্চ, সিনেমা, নাচ-গানের অনুষ্ঠান ও ম্যাজিক শোর অনুমোদন দেওয়া হচ্ছে। তবে ৫০ জন বা তার কম দর্শক থাকতে হবে। মানতে হবে শারীরিক দূরত্ব। মাস্ক ও অন্যান্য বিধি মানাও বাধ্যতামূলক।”

কোভিড বিধি (Condition) মেনে সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্মতি থাকলেও পুজো উদ্যোক্তারা এবার সাংস্কৃতিক অনুষ্ঠান করতে পারবেন না।

এই মুহূর্তে

x