17.5 C
Durgapur
Thursday, January 28, 2021

গ্র্যাজুয়েশন সার্টিফিকেটের সঙ্গে ছাত্রীদের দেওয়া হবে পাসপোর্ট , ঘোষণা হরিয়ানার মুখ্যমন্ত্রীর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: গ্র্যাজুয়েশনের সার্টিফিকেটের সাথে সাথে ছাত্রীদের হাতে তুলে দেওয়া হবে পাসপোর্ট (Passport) । হ্যাঁ , রাজ্যের মেয়েদের জন্য এমনি অবাক করা ঘোষণা করলো হরিয়ানা সরকার। রবিবার ‘হর শির হেলমেট’ শীর্ষক একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। সেখানেই এই ঘোষণা করেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের যুব সম্প্রদায়ের মধ্যে ট্র্যাফিক আইন সম্পর্কে সচেতনতা বাড়িয়ে তুলতে তাঁর সরকার নানা পদক্ষেপ নিচ্ছে । এই জন্য রাজ্যের সমস্ত কলেজগুলিতে পড়ুয়াদের ট্র্যাফিক আইন সম্পর্কে সচেতন করার প্রক্রিয়া চালু হয়েছে । আগামী দিনে কলেজগুলি থেকেই যাতে পড়ুয়ারা ড্রাইভিং লাইসেন্স তৈরি করাতে পারে তার ব্যবস্থাও করা হচ্ছে

রাজ্যের মেয়েদের জন্য একাধিক পদক্ষেপ করেছে হরিয়ানা সরকার । শুরু হয়েছে ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’ প্রকল্প । এবার ‘গ্র্যাজুয়েট হওয়ার পরেই রাজ্যের মেয়েদের হাতে পাসপোর্ট (Passport) তুলে দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর । শুধু তাই নয় , পাসপোর্ট (Passport) প্রক্রিয়ার যাবতীয় ঝক্কি কমাতে পুরো প্রক্রিয়াটি কলেজের মধ্যেই সম্পন্ন হবে বলে জানিয়েছেন তিনি ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce