31.3 C
Durgapur
Monday, July 26, 2021

সিবিআই তদন্তে ‘না’ হাথরাসে নির্যাতিতার পরিবারের

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সিবিআই (CBI) তদন্তের কথা জানালেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর আস্থা নেই হাথরাসে নির্যাতিতার পরিবারের। মৃত তরুণীর পরিবারের বক্তব্য,, তাঁরা কখনই সিবিআই-কে দিয়ে তদন্ত করানোর কথা বলেনি। সিট তো তদন্ত শুরু করেছিল। তাহলে সিবিআই- (CBI) কে দিয়ে কেন তদন্ত করার সিদ্ধান্ত ? তাঁরা সিবিআই তদন্তে ভরসা করতে পারছেন না।

রবিবারই SIT-এর আধিকারিকরা নির্যাতিতার পরিবারের বয়ান রেকর্ড করেন। আর তারপরই তাঁরা জানান, নির্যাতিতার পরিবার সিবিআই (CBI) তদন্ত চান না। বরং বিচারবিভাগীয় প্রক্রিয়াতেই আস্থা তাঁদের। তারা জানান, ঘটনার পর থেকেই ক্রমাগত বিষয়টি মিটিয়ে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে তাদের। এমনকি গ্রামের উচ্চ বর্ণের অনেকেই তাদের গ্রামছাড়া করে দেওয়ার হুমকি দিচ্ছে বলে অভিযোগ। কিন্তু তারা ন্যায় বিচার চান। তাই পুরো বিষয়টি খতিয়ে তদন্ত করুক সিট , এটাই তাদের দাবি।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশ সরকার নির্যাতিতার পরিবারের জন্য ইতিমধ্যেই ২৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য, একটি বাড়ি ও পরিবারের কোনও একজন সদস্যের জন্য চাকরির প্রস্তাব দিয়েছে। কিন্তু পরিবারের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, তাদের ওসব দরকার নেই। বরং মামলাটি ফাস্ট ট্র্যাক কোর্টে হোক। পুরো বিষয়টি খতিয়ে তদন্ত করুক সিট (SIT)। মেয়ের খুনিরা শাস্তি পাক।

হাথরসের ঘটনায় প্রথম থেকেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। অভিযোগ ওঠে দোষীদের আড়াল করার ক্ষেত্রে পুলিশ সবরকমভাবে সাহায্য করছে। পরিবারকে না জানিয়ে সাত তাড়াতাড়ি নির্যাতিতার দেহ পুড়িয়ে দেওয়ার ঘটনায় পুলিশের উপর সন্দেহ যেন আরও জোরালো হয়। দাহ করার সময় পরিবারের কাউকে কাছে পর্যন্ত ঘেঁষতে দেওয়া হয়নি। তাঁদের মেয়েকে শেষবারের মতো দেখতেও পায়নি নির্যাতিতার পরিবার।

হাথরসের দলিত তরুণীর ধর্ষণের মামলার তদন্তে গত বুধবারই তিন সদস্যের একটি বিশেষ তদন্তকারী দল (SIT) গঠন করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । তদন্ত শেষ করে ১৪ অক্টোবরের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়। যদিও , শুক্রবারই প্রাথমিক রিপোর্ট জমা দেয় সিট (SIT)। সেই রিপোর্টের ভিত্তিতে এবং মুখ্যমন্ত্রীর নির্দেশে, হাথরসের ঘটনায় সাসপেন্ড করা হয় এসপি–সহ একাধিক পুলিশ অফিসারকে। সাসপেন্ড করা হয় ডেপুটি পুলিশ সুপার এবং স্টেশন ইনস্পেক্টরকেও। কিন্তু তবুও প্রশমিত হয় নি ক্ষোভ।

এই মুহূর্তে

x