28.5 C
Durgapur
Thursday, June 24, 2021

কোভিড-১৯ চলাকালীন পৌরসভার বিরুদ্ধে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ

নরেশ ভকত, বাঁকুড়াঃ সারা বিশ্ব আজ করনার প্রকোপে আচ্ছন্ন , প্রত্যেকটি বাড়িতে সজনহারা মানুষ ও আত্মীয়দের হাহাকার , এই সময়ে বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মীরা নিজেদের জীবনকে বিপন্ন করে কাজ করে চলেছেন । বাড়ি বাড়ি গিয়ে কোভিড (Covid-19) আক্রান্ত রোগীদের স্বাস্থ্য পরীক্ষা করা থেকে বর্তমান সময়ে দুয়ারে সরকার কর্মসূচি সহ বিভিন্ন সরকারি কাজ তাদের করতে হচ্ছে কিন্তু তারপরেও দীর্ঘদিন ধরে সরকারের কাছে তারা অবহেলিত হয়ে আসছেন । সে কারণে সরকারি বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে পশ্চিমবঙ্গ পৌর স্বাস্থ্যকর্মী ইউনিয়নের সোনামুখী পৌরসভার অন্তর্গত স্বাস্থ্যকর্মীরা তাদের দপ্তরের সামনে বিক্ষোভে সামিল হলেন । বেশকিছু সময় তারা তাদের দাবি-দাওয়া সম্বলিত স্লোগান দিতে থাকেন । মূলত তাদের দাবি , এক , 65 বছর পর্যন্ত তাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে এবং চাকরির পর অবসর প্রাপ্তের সময় তাদের পেনশনের সু ব্যাবস্থা করতে হবে । দুই , পদ অনুযায়ী পে স্কেল এর ব্যবস্থা করতে হবে । চিকিৎসার সু ব্যাবস্থা এবং বাড়িতে যদি কেউ করোনা (Covid-19) পজেটিভ ধরা পড়লে ২৪ ঘণ্টা তাকে পরিসেবা দিতে হবে । তিন , সামাজিক সুবিধা পিএফ , গ্রাচুইটি কর্মরত অবস্থায় মৃত্যুতে পৌষ্যর্গের সুরক্ষা । চার , HHW , FTS দের নির্দিষ্ট সময় অন্তর ইউনিফর্ম কিডস ব্যাগ ছাতা প্রদান করতে হবে । এ ধরনের দাবি-দাওয়া নিয়ে তারা বিক্ষোভে সামিল হন । পাশাপাশি গতকাল কালীঘাটে স্বাস্থ্য কর্মীদের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদ জানিয়ে তারা কালো ব্যাচ লাগিয়ে বিক্ষোভে সামিল হন ।

Poschimbongo pouro swastho union

কবিতা সাহা দাস , পাপিয়া চন্দ্র নামের পৌর স্বাস্থ্যকর্মীরা বলেন , আমরা যে বেতন পাই তা দিয়ে সংসার চালানো দুষ্কর হয়ে পড়েছে । তাই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমাদের আবেদন আমাদের বিষয়টা যদি একটু মানবিকতার সহিত দেখেন তাহলে খুব উপকৃত হয় ।

এভাবে আর কতদিন তাদেরকে কাজ করতে হবে সে প্রশ্নই এখন কুরে কুরে খাচ্ছে পশ্চিমবঙ্গ পৌর স্বাস্থ্যকর্মী ইউনিয়নের স্বাস্থ্য কর্মীদের ।

এই মুহূর্তে

x