24 C
Durgapur
Tuesday, April 20, 2021

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জের, ৪ জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: ক্রমশ শক্তি বাড়াচ্ছে বঙ্গোপসাগরের উপরে ঘনীভূত হওয়া নিম্নচাপ । তার জেরে বুধবার অনেকটাই নেমেছে তাপমাত্রার পারদ । এদিন সকাল থেকে দক্ষিণবঙ্গজুড়ে আকাশ মেঘলা, সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া । আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপের শক্তি আরও বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির (Heavy Rain) পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। অতি ভারী (Heavy Rain) বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়ায। বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, দুই বর্ধমানে । উত্তরবঙ্গেও রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা । আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি (Heavy Rain) হতে পারে বলে জানা গেছে ।

নিম্নচাপের প্রভাবে ঝোড়ো হাওয়ার জেরে উত্তাল সমুদ্র । বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উপকূলবর্তী জেলাগুলিতে রয়েছে ঝোড়ো হাওয়ার দাপট

উত্তর বঙ্গোপসাগরের নিম্নচাপ এখন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অবস্থান করছে। ক্রমশ এই নিম্নচাপ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে সরে যাবে । এই নিম্নচাপের প্রভাবে বুধবার ওড়িশায় এবং বৃহস্পতিবার ছত্তিশগড়ে প্রবল বৃষ্টির (Heavy Rain) সর্তকতা জারি করেছে হাওয়া অফিস । ঝাড়খন্ডে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত । এই নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টি হবে মধ্যপ্রদেশ এবং রাজস্থানেও। আগামী ৪ দিনে এই নিম্নচাপ রাজস্থান পর্যন্ত অবস্থান করবে বলে জানা গিয়েছে।

এই মুহূর্তে

x