22.8 C
Durgapur
Tuesday, January 19, 2021

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হিন্দু নেতা তপন কুমার ঘোষ

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: আরএসএসের প্রাক্তন প্রচারক ও “হিন্দু সংহতি”-র প্রতিষ্ঠাতা তপন কুমার ঘোষের জীবনাবসান । রবিবার (১২ই জুলাই ) সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি । করোনা (covid 19) আক্রান্ত হয়ে গত ২৮ শে জুন এক বেসরকারী হাসপাতালে ভর্তি হন তিনি ।
দীর্ঘ ৩১ বছর ধরে আরএসএসের প্রচারক হিসাবে সঙ্ঘের (RSS) বিবিধ ক্ষেত্রে দায়িত্ব পালন করেছেন তপন ঘোষ। পরবর্তীতে সঙ্ঘের প্রচারকশিপ ছেড়ে ২০০৮ সালে এক অরাজনৈতিক হিন্দু সংগঠন ‘হিন্দু সংহতি’ প্রতিষ্ঠা করেন। ২০১৮ সালের জুলাই মাসে সংগঠন “হিন্দু সংহতি” ভেঙে “সিংহবাহিনী” নামক হিন্দু সংগঠনের মুখ্য পরামর্শদাতার ভূমিকা পালন করেন । তাঁর সান্নিধ্যে মাত্র দেড় বছরের মধ্যেই উল্কার গতিতে চমকপ্রদ উত্থান ঘটে ছিল সিংহবাহিনীর ।

২০২০ সালের জুন মাসে করোনা (covid 19) আক্রান্ত হয়ে হাসপাতালে যাওয়ার আগে সিংহবাহিনীর সঙ্গে সমস্ত রকম সম্পর্ক ছিন্ন করেন তিনি । ঐকান্তিক ইচ্ছাপ্রকাশ করে তিনি বলেন, যে তাঁর ছবি ও নাম যেন সিংহবাহিনী আর কখনো ব্যবহার না করে । গত ৪ঠা জুলাই ভেন্টিলেশানে যাবার আগে তাঁর শিষ্য তথা সহকর্মী রাজা দেবনাথকে ফোন করে সহযোগীদের জন্য শেষ বার্তা রেকর্ড করতে বলেন ।

তিনি বলেন যে, হাসপাতালের ডাক্তাররা আপ্রাণ চেষ্টা করছেন, কিন্তু মা কালীর ইচ্ছে অন্যরকম। আমি এখন স্বামী বিবেকানন্দ, ডাক্তার জী (আর এস এসের প্রতিষ্ঠাতা হেডগেওয়ার জী), গুরুজী (দ্বিতীয় সরসঙ্ঘচালক গোলওয়ালকার জী) ও বাবা-মায়ের আশীর্বাদ নিয়ে পৃথিবী থেকে বিদায় নিতে চাই। কোনো মৃত্যু ভয় নাই। বার বার আসবো ফিরে এই ভারত মায়ের কোলে। ভারত মাতা কি জয়।’

তিনি আরো জানিয়েছেন যে, আমার আগামী দিনের কাজ আমার দীর্ঘদিনের সহকর্মী প্রকাশ চন্দ্র দাস ও সৌরভ শাসমল-কে বুঝিয়ে দিয়েছি, তারা যা ঠিক করবে তাই হবে । তিনি বরাবর বলতেন, উঠতি সূর্যকে নমস্কার কর, ডুবন্ত সূর্যকে নয় । আর যৌবনকে স্বীকৃতি দাও ও ভরসা করো, সাদা মাথাকে নয়।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink