করোনার বাড়বাড়ন্তে এবার থেকে সপ্তাহে ৫ দিন খোলা থাকবে ব্যাঙ্ক , ঘোষণা নবান্নের

28
new lockdown

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: দিন দিন ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা (Corona) । গ্রামীণ এলাকাতেও যেভাবে এই মারণ ভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে তাতে এরাজ্যেও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় । সতর্কতার কারনে এবার থেকে সপ্তাহে দুদিন রাজ্যে লকডাউন জারির কথা ঘোষণা করা হয়েছে। চলতি সপ্তাহে বৃহস্পতি ও শনিবার রাজ্য জুড়ে কার্যকর হবে লকডাউন । সোমবার নবান্নে বৈঠক শেষে সরকারের এই নয়া সিদ্ধান্তের কথা জানান স্বরাষ্ট্রসচিব । সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত জরুরি বলেও জানিয়েছেন তিনি।

লকডাউনের পাশাপাশি রাজ্যের ব্যাঙ্কগুলিতেও যে হারে করোনা (Corona) সংক্রমণ ছড়াচ্ছে অর্থাৎ ব্যাংক কর্মী, অফিসারদের মধ্যে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে সেই কথা মাথায় রেখে ব্যাঙ্কের ক্ষেত্রেও বেশ কিছু নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। এবার থেকে রাজ্যে সমস্ত ব্যাঙ্ক থেকে গ্রাহকরা পরিষেবা পাবেন সপ্তাহে পাঁচ দিন , সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত । শনি ও রবিবার দু’দিন ছুটি থাকবে । রাজ্যের সমস্ত সরকারি, বেসরকারি ব্যাঙ্কগুলির ক্ষেত্রে এই নিয়ম কার্যকর হবে । আগে যেমন প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছুটি পেতেন ব্যাঙ্ককর্মীরা এবার থেকে (করোনা পরিস্থিতিতে) প্রতি শনিবার ছুটি পাবেন তাঁরা ।

বিশেষ করে লকডাউন শিথিল হওয়ার পর থেকে যেভাবে ব্যাঙ্কগুলিতে গ্রাহকদের ভিড় বাড়ছিল , তাতে তাদের সোশ্যাল ডিস্ট্যানসিং মেনে চলার কথা বলা হলেও অনেক ক্ষেত্রেই তা পালন হচ্ছিল না । ফলে বাড়ছিল করোনার (Corona) সংক্রমণ । সেই পরিস্থিতির কথা জানিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছিল ব্যাঙ্ক ইউনিয়নগুলি । সমস্ত দিক খতিয়ে দেখার পর এদিন ব্যাঙ্ক ইউনিয়নের দাবি মতো সপ্তাহে ৫ দিন ব্যাঙ্ক খোলা থাকার কথা জানায় রাজ্য সরকার।