33 C
Durgapur
Saturday, April 17, 2021

করোনা সংক্রমণের রেকর্ড অব্যাহত ভারতে

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: একদিনে করোনার (Covid-19) সর্বোচ্চ সংক্রমণের পাশাপাশি এবার সুস্থতার সংখ্যাতেও রেকর্ড গড়ল ভারত । ২৪ ঘন্টায় নতুন করে করোনা সংক্রমণের পরিসংখ্যানের পাশাপাশি করোনা মুক্তের সংখ্যাও সর্বোচ্চ। মহামারীর এই ভয়ঙ্কর সময়ে যা খানিকটা হলেও আশার খবর ।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী জানা যাচ্ছে, যে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (Covid-19) আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৮৭৮ জন , এই সংখ্যা গতকালের থেকে প্রায় হাজার খানেক বেশি । ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩০ লক্ষের কাছাকাছি । এদের মধ্যে ২২ লক্ষ ২২ হাজার ৫৭৮ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চিকিৎসাধীন রয়েছেন ৬ লক্ষ ৯৭ হাজার ৩৩০ জন ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২ হাজার মানুষ। এই পরিসংখ্যানও ভারতের রেকর্ড । অর্থাৎ, একদিনে এখনো পর্যন্ত করোনা (Covid-19) মুক্তের সংখ্যা এটাই সর্বোচ্চ । ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৯৪৫ জনের । ফলে শনিবার পর্যন্ত দেশ জুড়ে করোনার জেরে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৫৫,৭৯৪ ।

শনিবারের পরিসংখ্যান অনুযায়ী দেশে সুস্থতার হার ৭৪.৬৯ শতাংশ। এই সুস্থতার হারই আশা যোগাচ্ছে বিশেষজ্ঞদের । তবে পরিস্থিতির কথা মাথায় রেখে দেশে উল্লেখযোগ্য হারে বাড়ানো হয়েছে করোনা (Covid-19) পরীক্ষার সংখ্যা। এই মুহূর্তে নিয়মিত ১০ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা করা হচ্ছে দেশজুড়ে।

এই মুহূর্তে

x