30 C
Durgapur
Friday, April 16, 2021

রেকর্ড অব্যাহত , একদিনে করোনা সংক্রমিত ৮৩ হাজার ৮৮৩

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: ভয়ানক থেকে ভয়াবহ হতে চলেছে দেশের (India) করোনা পরিস্থিতি। দিন দিন গতি বাড়াচ্ছে করোনা। আনলক পর্বে যত স্বাভাবিক ছন্দে ফিরছে ভারত ততই বাড়ছে মারণ ভাইরাসের সংক্রমণ। দৈনিক সংক্রমণে ফের রেকর্ড গড়ল করোনা। দেশে (India) একদিনে করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৮০ হাজারের গন্ডি।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে (India) করোনা সংক্রমিত হয়েছেন ৮৩ হাজার ৮৮৩ জন। গতকালের থেকে এই সংখ্যা প্রায় ৫ হাজার বেশি। ফলে নতুন পরিসংখ্যান অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ লক্ষ ৫৩ হাজার ৪০৭ জন। এরমধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লক্ষ ১৫ হাজার ৫৩৮ ।

সুস্থ হয়ে উঠেছেন মোট ২৯ লক্ষ ৩৯ হাজার জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০ হাজারের কাছাকাছি মানুষ । ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের পাশাপাশি করোনা মুক্তের এই পরিসংখ্যান নয়া রেকর্ড ভারতের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে (India) মৃত্যু হয়েছে ১ হাজার ৪৩ জনের। ফলে দেশজুড়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৩৭৬ জনের। মৃত্যুর পরিসংখ্যান বাড়লেও দেশে মৃত্যুহার কিছুটা কমেছে বলেই দাবি স্বাস্থ্যমন্ত্রকের। তবে দেশে করোনার পরীক্ষার সংখ্যাও উল্লেখযোগ্যভাবে বাড়ানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রায় ১১ লক্ষ ৭২ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে দেশে (India)।

এই মুহূর্তে

x