28.5 C
Durgapur
Tuesday, January 19, 2021

ভাঙল অতীতের সর্বকালীন রেকর্ড , ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪০ হাজার

ডিজিটাল ডেস্ক,জেলার খবর: অতীতের সমস্ত রেকর্ড ভেঙে ভারতে ২৪ ঘন্টায় নতুন করে করোনা (Covid 19) আক্রান্ত হলেন ৪০ হাজারেরও বেশি মানুষ। সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Covid 19) সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৪২৫ জন । ফলে দেশে মোট করোনা (Covid 19) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লক্ষ ১৮ হাজার ৪৩ জন । এর মধ্যে ৭ লক্ষ ৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন , আর সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৪৫৯ জন । গত একদিনে করোনা (Covid 19) আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৮১ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৯৭ জন। যেভাবে আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যা বাড়ছে তাতে চিন্তা বেড়েছে বিশেষজ্ঞদের ।

দেশে যে দ্রুততার সঙ্গে সংক্রমণ ছড়াচ্ছে তাতে অনেকেই দাবি করছেন যে , দেশের বিভিন্ন প্রান্তে করোনার (Covid 19) গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে । কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও আগেই কেরলের উপকূলবর্তী এলাকায় গোষ্ঠী সংক্রমণের কথা জানিয়েছিলেন । একই আশংকার কথা জানিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনও ।

আইএমএ সদস্যদের দাবি , দেশে করোনার গোষ্ঠী সংক্রমণ ইতিমধ্যেই শুরু হয়েছে । যদিও কেন্দ্রের তরফে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরুর বিষয়টি নিয়ে কোনও স্পষ্ট ব্যাখ্যা মেলেনি । বরং, রবিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যের ভিত্তিতে কেন্দ্রীয় স্বাস্থ‌্যমন্ত্রক জানায় যে , দেশে করোনায় মৃতের হার উল্লেখযোগ‌্যভাবে কমছে । জুন মাসে এই হার অনেকটাই বেড়ে গিয়েছিল । যেমন, গতমাসে মৃত্যুর হার ছিল ২.৮২ শতাংশ । চলতি মাসের দশ তারিখে তা কমে হয় ২.৭২ শতাংশ । গত সপ্তাহে যা আরও কমে দাঁড়ায় ২.৪৯ শতাংশে।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink