27.4 C
Durgapur
Monday, June 21, 2021

স্থানীয়দের উদ্যোগে কালিমা মুক্ত হলেন বোলপুরের ‘১ টাকার’ ডাক্তারবাবু

শুভময় পাত্র, বীরভূম: স্থানীয়দের উদ্যোগে কালিমা মুক্ত হলেন বোলপুরের ১ টাকার ডাক্তারবাবু ডাঃ সুশোভন বন্দ্যোপাধ্যায় (Dr. Sushovan Banerjee) । বৃহস্পতিবার লকডাউনের দিন সকালে স্থানীয় লোকজন কেরোসিন তেল, ডিটারজেন্ট পাউডার দিয়ে দীর্ঘ প্রচেষ্টার পর তাদের প্রিয় ডাক্তারবাবুর আবক্ষমূর্তি থেকে কালি পরিষ্কার করে দেন ।

গতকাল প্রাকৃতিক দুর্যোগের মধ্যে বৃষ্টিকে উপেক্ষা করেই স্থানীয় লোকজনের সহযোগিতায় কালিমা মুক্ত করা হয় বোলপুরের বিশিষ্ট ডাক্তার তথা পদ্মশ্রী সম্মানে ভূষিত ডাঃ সুশোভন বন্দ্যোপাধ্যায়ের (Dr. Sushovan Banerjee) আবক্ষ মূর্তিকে। গতকাল সকাল থেকেই স্থানীয় লোকজন কেরোসিন তেল , ডিটারজেন্ট পাউডার দিয়ে ডাক্তারবাবুর মূর্তিটিকে পরিষ্কার করে।

আগামী সেপ্টেম্বর মাসে ওই মূর্তিটিকে পুনরায় নতুনভাবে প্রতিষ্ঠা করা হবে বলেও জানিয়েছেন তারা । ডাক্তার বাবুকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক যতই থাকুক না কেন তিনি তার ব্যক্তিত্বে অনড় আছেন বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। একদিকে তিনি যেমন বিশ্বভারতীর সঙ্গে যুক্ত অপরদিকে তিনি একজন বোলপুরের বিশিষ্ট নাগরিক, তাই উনার পক্ষে একতরফাভাবে কথা বলাটা সম্ভব নয় । তাই ডাক্তারবাবুর মূর্তিকে দুষ্কৃতীরা যতই কালিমালিপ্ত করুক না কেন কৃতকর্মের জন্য তিনি সবসময় স্বচ্ছ থাকবেন বলে মনে করছে বুদ্ধিজীবী মহল ।

প্রসঙ্গত, দিন কয়েক আগে বিশ্বভারতীর শান্তিনিকেতনের মেলা মাঠে পাঁচিল দেওয়ার ঘটনাকে সমর্থন করার অপরাধে বোলপুরের তথা গোটা পশ্চিমবঙ্গের গর্ব ১ টাকার ডাক্তারবাবু অর্থাৎ ডাঃ সুশোভন বন্দোপাধ্যায়ের (Dr. Sushovan Banerjee) মূর্তিতে কেউ বা কালি লেপে দেন

এই মুহূর্তে

x