30 C
Durgapur
Friday, April 16, 2021

দেশীয় গেম ‘FAU-G’ -র পোস্টার নিয়ে বিতর্ক

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: ভারত চীন সম্পর্কের তিক্ততা শুরু হতেই দেশীয় পণ্যের প্রতি ভরসা রাখার কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিয়েছেন আত্মনির্ভর ভারত গড়ার ডাক। ইতিমধ্যেই প্রযুক্তিতে উন্নত চীনকে চাপে রাখতে দু দফায় মোট দেশের শতাধিক চীনা অ্যাপ নিষিদ্ধ করে কেন্দ্র সরকার। ব্যান করা হয় সর্বাধিক জনপ্রিয় গেম পাব-জি ।

পাব-জি নিষিদ্ধ হওয়ার পর থেকেই মন ভেঙে যায় অনেকের। এমন সময় নতুন দেশীয় অনলাইন গেম FAU -G (ফৌজি ) র ঘোষণা করেন খিলাড়ি অক্ষয় কুমার। জানান, FAU-G বা Fearless and United: Guards অ্যাপটি প্রস্তুত করছে বেঙ্গালুরুর nCore গেমস নামক একটি দেশি সংস্থা।এই গেম থেকে উপার্জিত অর্থের ২০ শতাংশ ভারতীয় জওয়ানদের উদ্দেশ্যে ‘ভারত কে বীর ট্রাস্টে’ দান করা হবে।

সম্প্রতি প্রকাশিত হয়েছে এই অ্যাকশন গেমের পোস্টার। যা সামনে আসার পর থেকেই শোরগোল পরে গিয়েছে নেট দুনিয়ায়। অনেকের দাবি, পোস্টারটি শাটারস্টকের একটি ছবির নকল করে করা হয়েছে। অনেকে বলছেন, গোটা গেম যখন নকল করে তৈরী করা হবে তাহলে পোস্টারও নকল হবে !

আবার এক পক্ষের মতামত শাটারস্টক ছবিটি বিক্রির জন্য রেখেছিল, গেম নির্মাতারা ছবিটি কিনেও থাকতে পারেন। যদিও গেম নির্মাতাদের তরফে এবিষয়ে কোনো মন্তব্য সামনে আসে নি। জানা গেছে , অক্টোবর মাস শেষ হওয়ার আগেই নতুন এই গেমটি বাজারে আনা হবে। ‌

এই মুহূর্তে

x