27.2 C
Durgapur
Thursday, October 1, 2020

এবার কি লালের পথে বীরভূম? কি বলছে সমীক্ষা ?

শুভময় পাত্র, বীরভূম : যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে সেই নিয়ে চিন্তায় বীরভূমের সাধারণ মানুষ।প্রথমে সবুজ তারপর কমলা, আস্তে আস্তে কি এই জেলা লাল এর দিকে এগোচ্ছে? বীরভূমে যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তার সমীক্ষা অনুযায়ী এই খবর এখন রাতের ঘুম কেড়েছে গোটা বীরভুমবাসীর। আর সেই কারণেই বীরভূমের মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছেন ।
গত ১ লা মে বীরভূমের রামপুরহাট মহকুমা ময়ূরেশ্বর-১ ব্লকের মল্লারপুরে তিন জনের শরীরে করোনা উপসর্গের খবর পাওয়া যায়।এর পড়ি তৎপর হয়ে ওঠে স্থানীয় প্রশাসন। এই খবর যখন জেলা জুড়ে ছড়িয়ে পড়ে রীতিমত আতঙ্ক গ্রাস করে বীরভূম জেলার মানুষকে । আবার ওই একই দিনেই বীরভূমের দুবরাজপুর ব্লক এ একই পরিবারের দুইজনের শরীরে করোনা উপসর্গের নমুনা পাওয়া যায়। কিন্তু তাদের রিপোর্টের ক্ষেত্রে স্বচ্ছতা না থাকায় শুধুমাত্র জেলাতে তিনজন আক্রান্ত বলেই ঘোষণা করা হয়েছিল।

পরবর্তী ক্ষেত্রে গত ২রা মে রামপুরহাট ব্লকের কিষাণ মান্ডি করেন্টিনে থাকা ১৮ বছরের এক যুবকের শরীরে মিলেছে করোনা উপসর্গের বেশ কিছু লক্ষণ। তার লালা রস সংগ্রহ করে পরীক্ষার জন্য মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ৫ ই মে তার রিপোর্ট আসে ।রিপোর্টে বলা হয় সে করোনা পসিটিভ ।

অর্থাৎ এই নিয়ে বীরভূম জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৪ জনে। আর দুবরাজপুরের দুজনের আক্রান্তের খবর থাকলেও এখনো কিছুটা ধোঁয়াশার মধ্যে রয়েছেনা এই দুই ব্যক্তি। যদিও জেলা প্রশাসনের তরফ থেকে মৌখিকভাবে এই দুইজনের করোনা পজেটিভ খবর পাওয়া গেলেও পুরোপুরিভাবে রিপোর্ট না পাওয়ায় কিছুটা ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

যাই হোক বীরভূমের আক্রান্তের সংখ্যা ৪ হোক বা ৬। দিনের পর দিন এই সংখ্যা বৃদ্ধির ঘটনার নিরিক্ষে বলা যেতেই পারে এইভাবে যদি আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে তাহলে হয়তো বীরভূম জেলাও খুব শিগ্রই কমলা থেকে লাল এর দিকে এগিয়ে যাবে। যদিও এই সবকটি ঘটনার সঙ্গে জেলা প্রশাসনের তৎপরতায় গোষ্ঠী সংক্রমনের দিকটা বিশেষভাবে নজরদারির মধ্যে আছে তাই কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছে বীরভূমবাসী।

এই মুহূর্তে

উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল (Cinema Halls) , মাল্টিপ্লেক্স সহ একাধিক বিনোদনক্ষেত্র । বুধবার 'আনলক ফাইভ'...

‘প্রাচীর’ ইস্যুতে মঞ্চ বেঁধে আন্দোলনে নামলো ‘পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি’

শুভময় পাত্র, বীরভূম: পৌষমেলার মাঠে (Poush Mela Ground) ফেন্সিং দেওয়ার প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামলো শান্তিনিকেতন পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি।

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা থেকে তৃণমূলকে চাঁচাছোলা আক্ৰমণ সৌমিত্র , সায়ন্তনের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাংলার শিল্প থেকে কৃষকের দুরাবস্থা, বেকারত্ব থেকে শুরু করে কাটমানি ইস্যু- একের পর এক অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে বুধবার...

পাকা ধানে মই !

নরেশ ভকত, বাঁকুড়াঃ একটু একটু করে স্বপ্ন দেখছিল ডাকাইসিনি, পাবয়া,বনশোল, শ্যামপুর, কালপাইনি গ্রামের দিলীপ, স্বপন, মহাদেব, চিত্তরদের মত কৃষকরা। কারণ, মাঠে ধানের...

রাস্তার কুকুরদের টিকাকরণ করল ‘আয়ুদার’

সোমনাথ মুখার্জী, অন্ডাল: কুকুরের কামড় থেকে মানুষের শরীরে যাতে সংক্রমণ না ছড়ায় সেই জন্য রাস্তার কুকুরদের (Street Dogs) দেওয়া হলো রেবিশ (...

অভিনেতা সোহম চক্রবর্তী করোনা আক্রান্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা (Covid-19) আক্রান্ত টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী । বর্তমানে কলকাতা এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বাবরি মামলায় ‘ষড়যন্ত্র’ তত্ত্ব খারিজ আদালতের, বেকসুর খালাস ৩২ অভিযুক্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাবরি মামলায় ষড়যন্ত্রের তত্ত্বকে খারিজ করে দিল সিবিআই আদালত। বেকসুর খালাস পেলেন আডবানী ,মুরলীমনোহর যোশী , উমা ভারতীরা।

নবান্ন অভিযানের সমর্থনে বিষ্ণুপুরে যুব মোর্চার মহামিছিল

নরেশ ভকত ,বাঁকুড়া: আগামী ৮ ই অক্টোবর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি যুব মোর্চা । রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা,...
x