17 C
Durgapur
Saturday, January 23, 2021

অনলাইনে জঙ্গি নিয়োগ করছে আইএস , গোয়েন্দা রিপোর্ট ঘিরে চাঞ্চল্য

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: করোনার আবহে কদর বেড়েছে ডিজিটাল প্ল্যাটফর্মের । এবার সেই মাধ্যমকে ব্যবহার করে জঙ্গি নিয়োগের কাজ শুরু করেছে ইসলামিক স্টেট্ (ISIS) । সম্প্রতি এমনি চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছেন গোয়েন্দারা ।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে সারা বিশ্বজুড়ে অনলাইন মাধ্যমে সদস্য সংগ্রহের কাজ শুরু করেছে এই জঙ্গি সংগঠন (ISIS) । শুধু সদস্য সংগ্রহই নয়, অনলাইনে শুরু হয়ে গিয়েছে প্রশিক্ষণও । আর এই প্রশিক্ষণ চলাকালীন কিভাবে গোয়েন্দাদের নজর এড়ানো যায়, নতুন সদস্যদের সেই প্রশিক্ষণও দেওয়া হচ্ছে । সাইবার সিকিউরিটির দায়িত্বে থাকা সংগঠনগুলির কাছে যা চিন্তার অন্যতম বিষয় । তাই আপাতত আই এসের অনলাইন নিয়োগের দিকেই বিশেষ নজর রাখছেন গোয়েন্দারা ।

বিশেষজ্ঞরা বলছেন, ভিডিও গেমের মাধ্যমে নতুন প্রজন্মের মগজ ধোলাই করে তাদের মধ্যে জিহাদের আদর্শ ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে আই এস (ISIS) । এর আগেও বিশ্বের যুব প্রজন্মের মগজ ধোলাই করে নিজেদের আদর্শে তাদের অনুপ্রাণিত করে বিশ্বজুড়ে নাশকতা চালিয়েছে এই জঙ্গিগোষ্ঠী । এখন লকডাউনে সারা বিশ্ব যখন ঘরবন্দি , তখন অনলাইনকে হাতিয়ার করেছে তারা ।


করোনার জেরে টালমাটাল অবস্থা বিশ্ব অর্থনীতির । একটানা লকডাউনে বহু মানুষ তাদের কাজ হারিয়েছেন । বহু পরিবার দুবেলা খাবারের জন্য সরকারি রেশন ব্যবস্থার ওপর নির্ভরশীল । হাতে টাকা নেই, নেই খাবার অভাবের এই পরিস্থিতিকেই কাজে লাগাচ্ছে জঙ্গি সংগঠনগুলি । টাকার লোভ দেখিয়ে বিশ্বে জুড়ে অনটনে ভুগতে থাকা যুবকদের দলে টানার চেষ্টা করছে তারা । করোনা পরিস্থিতিতে যা মাথা ব্যথার অন্য কারন হয়ে দাঁড়িয়েছে

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce