27.4 C
Durgapur
Monday, June 21, 2021

জলপাইগুড়ি সেচ (Irrigation) দফতরে নদী ও বাধের ২৪ ঘণ্টা নজরদারি করতে কন্ট্রোল রুম চালু করল

জলপাইগুড়ি সেচ (Irrigation) দফতরে নদী ও বাধের ২৪ ঘণ্টা নজরদারি করতে কন্ট্রোল রুম চালু করল

জলপাইগুড়ি: বর্ষা আসতে আর কয়টা দিন বাকি। তার আগেই জলপাইগুড়ি সেচ (Irrigation) দফতরে নদী ও বাধের ২৪ ঘণ্টা নজরদারি করতে কন্ট্রোল রুম চালু করল মঙ্গলবার।
এদিন ক্লাব রোডের সেচ (Irrigation) দফতরের আধিকারিকের উপস্থিতে ২৪ ঘণ্টায় জন্য কন্ট্রোল রুম চালু। এই কন্ট্রোল রুম থেকে উত্তরবঙ্গে নদীর প্রায় সব নদীর জল স্তর ও আগাম বৃষ্টি আগেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে দাবি। কন্ট্রোল রুমের টোল ফ্রি নম্বর ১৮০০৩৪৫৩২৫৫ এছাড়া ০৩৫৬১-২৩০১৫৩ ও ০৩৫৬১-২২০১০১।
সেচ (Irrigation) দফতরের কন্ট্রোল রুম চলবে অক্টবর মাস পর্যন্ত। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও দার্জিলিং জেলার নদীর জল ও বৃষ্টি পাতের ওপর নজরদারী চলবে। বৃষ্টিপাতের পূর্বাভাস দেখে নদীর পাশ্ববর্তী এলাকায় বাসিন্দাদের সর্তক করা হবে। এছাড়াও নদীর জল বেড়ে গেলে লাল সংকেত জারি করার পাশাপাশি জল কমে গেলে হলুদ সংকেত জারি করা হবে নদীর সংলগ্ন এলাকায় বাসিন্দাদের সুবিধার্থে। তিস্তা, করলা, জলঢাকা, মানসাই, কালঝালি, রায়ডাক এক, রায়ডাক দুই, ডায়না, সংকোজ, জুমনাই, তোষা, মহানন্দা সহ একাধিক নদী ওপর চলবে নজরদারি। এদিন থেকে নদীর বাঁধে বাড়তি নজরদারি চালাচ্ছেন সেচ দফতরের কর্মীরা।
যেসব জায়গায় বাঁধে রেন কাট রয়েছে তা সংস্কার করা হচ্ছে দাবি সেচ দফতরের। এদিন উপস্থিত ছিলেন জলপাইগুড়ি সেচ দফতরের নির্বাহী বাস্তুকার জে পি পান্ডে ও সেচ দফতরের এসডিও শান্তুনু ধর সহ অন্যান্য আধিকারিকরা।

এই মুহূর্তে

x