25.4 C
Durgapur
Friday, April 16, 2021

করোনার জের ! পিছিয়ে গেল JEE , NEET পরীক্ষা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বিশ্ব ত্রাস করোনার কারণে এবার পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স ( JEE ) মেইন ও ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET)। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে সেপ্টেম্বরে পিছিয়ে দেওয়া হল এই দুটি পরীক্ষা । এই পরীক্ষাগুলি জুলাইয়ের শেষের দিকে হওয়ার কথা ছিল।
শুক্রবার মানবসম্পদ দফতর উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল পরীক্ষার নয়া নির্ঘন্ট ঘোষণা করেন । তিনি বলেন, পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । দিন কয়েক আগেই এই বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি গঠন করা হয় । তাঁদের পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী ।
নতুন সময়সূচি অনুযায়ী ১ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে নেওয়া হবে জয়েন্ট এন্ট্রান্স (JEE ) মেইন পরীক্ষা। অন্যদিকে JEE অ্যাডভান্স পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর । NEET হবে ১৩ সেপ্টেম্বর । সাধারণত প্রতি বছর এপ্রিল ও মে মাসে এই পরীক্ষার আয়োজন করা হলেও করোনা সংক্রমণের কারনে এবছর দুবার পিছিয়ে যায় ডাক্তারি ও ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় স্তরে এই প্রবেশিকা পরীক্ষাগুলি। এর আগে করোনার কারনে বাতিল হয়ে গিয়েছে বিভিন্ন বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা ।

এই মুহূর্তে

x