29 C
Durgapur
Monday, August 2, 2021

বাংলা-ঝাড়খণ্ড সীমান্ত দ্বিতীয়বার সিল করল ঝাড়খণ্ড সরকার

উদয় সিং, কুলটি: দেশে দিনের পর দিন বাড়ছে করোনার সংক্রমণ। তার পরিস্থিতি সামলাতে অতি সক্রিয়তা ঝাড়খন্ড সরকারের । দ্বিতীয়বার জন্য সিল করা হলো বাংলা-ঝাড়খণ্ড সীমান্ত (Bengal-Jharkhand Border) ডুবুরডি বর্ডার । যার ফলে কেউ ঝাড়খণ্ডে প্রবেশ করতে গেলে লাগছে ই-পাস ।

তবে ই-পাস্ দেখে প্রবেশের অনুমতি মিললেও যাত্রীদের কোনো রকমের শারীরিক পরীক্ষা করা হচ্ছে না বলে যান গেছে। ফলে এক ফাঁক ক্কিন্তু রয়েই গেছে । এলাকার মানুষও যার জন্য ভীত সন্ত্রস্ত। এক ব্যাক্তি এই প্রসঙ্গে বলেন , ঝাড়খণ্ড সরকারের উদ্যোগ ভালো কিন্তু বর্ডার এলাকায় সর্বপ্রথম উচিত একটি মেডিকেল টিমের কারণ কোনো মানুষের শারীরিক পরীক্ষা না করে প্রবেশ করতে দেওয়া হলে পবর্তীতে সমস্যা হতে পারে । ই-পাস যেখানে করা হচ্ছে, বা প্রশাসন যেই জায়গায় ই-পাস চেকিং করছে সেখানে প্রচুর ভিড় জমে উঠেছে, কোনো রকমের সামাজিক দূরত্ব মানা হচ্ছে না, এতে তো করোনা সংক্রমণের ঝুঁকিও বেড়ে যাচ্ছে।

এপ্রসঙ্গে ঝাড়খণ্ড পুলিশের এক আধিকারিক জানান, ঝাড়খণ্ড সরকারের নির্দেশে দ্বিতীয়বার বর্ডার (Bengal-Jharkhand Border) সিল করা হয়েছ । ই-পাস দেখে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে, কিন্তু আমাদের কোনওপ্রকার সেফটি নেই । এই সীমান্তে সর্ব প্রথম মেডিকেল টিম বরাদ্দ করা উচিত সরকারের কারন কোনো মানুষের তো শারীরিক পরীক্ষা করা হচ্ছে না । তাছাড়া প্রচুর পরিমানে মানুষের ভিড় জমা হচ্ছে , ফলে সংক্রমণের ভয় থেকেই যাচ্ছে ।

এই মুহূর্তে

x