18.3 C
Durgapur
Saturday, January 23, 2021

আসানসোল পুর বোর্ডের মেয়াদ শেষে প্রশাসকের দায়িত্ব নিলেন জিতেন্দ্র তিওয়ারি

ডিজিটাল ডেস্ক, জেলার খবরব: মেয়াদ শেষ হল আসানসোল পুরনিগমের (AMC) । মেয়াদ শেষের আগে ভোট না হওয়ায় বুধবার সন্ধ্যায় রাজ্য সরকারের তরফে আসানসোল পুর নিগমে (AMC) বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটার বসানোর বিজ্ঞপ্তি জারি করা হয় । বৃহস্পতিবার দুপুরে সেই প্রশাসক হিসাবে দায়িত্ব নেন পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি ।

বোর্ড অফ এডমিনিস্ট্রেটারে আরও ৮ জন সদস্য রয়েছেন। প্রথম দিনে জিতেন্দ্র তিওয়ারি সরকারি কাগজে স্বাক্ষর করে প্রশাসকের দায়িত্ব বুঝে নেন। পরে একে একে অমরনাথ চট্টোপাধ্যায়, পূর্ণ শশী রায়, অঞ্জনা শর্মা, মির হাসিম, দিব্যেন্দু ভগৎ, শ্যাম সোরেন ও অশোক রুদ্র বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটারের সদস্য হিসাবে দায়িত্বভার নেন। পরে অভিজিৎ ঘটক এসে দায়িত্বভার বুঝে নেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে জিতেন্দ্র তিওয়ারি বলেন, করোনা ভাইরাস ও তার জেরে লকডাউনের কারণে পুর নির্বাচন করা যায় নি। সেই কারনে পুর আইন মেনে রাজ্য সরকার পুরনিগমের দায়িত্ব ৯ সদস্যের বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটারকে দিয়েছে । এর ফলে পুর বোর্ড না থাকলেও, পুর এলাকার বাসিন্দাদের কোনও সমস্যা হবেনা । সমস্ত পুর পরিসেবা আগের মতোই আগামী দিনেও পাবেন এলাকার মানুষ। তিনি আরো বলেন, সামনেই শারদ উৎসব । করোনা আবহে এই শারদ উৎসবে কি কি পদক্ষেপ নিতে হবে, তারজন্য আগামী কাল শুক্রবার দুপুর তিনটের সময় একটি বৈঠক হবে। সেই বৈঠকে পুর ইঞ্জিনিয়ার সহ সব দপ্তরের আধিকারিকরা থাকবেন।

তিনি আরও জানান, পুরনিগমের ১০ টি বোরো আছে। বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটারের অধীনে বোরো কমিটিগুলিকে আরো সক্রিয় করা হবে। জিতেন্দ্র তিওয়ারির দাবি, গত ৫ বছরে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে আসানসোল পুরনিগম এলাকায় যা উন্নয়ন করা হয়েছে, তাতে যখনই ভোট না কেন তৃনমুল কংগ্রেস ফের পুরবোর্ড গঠন করবে।

এদিন, বেলা বারোটা নাগাদ জিতেন্দ্র তিওয়ারির আসানসোল পুরনিগমে আসার কথা ছিলো। কিন্তু, তার অনেক আগে থেকেই বিভিন্ন ওয়ার্ড থেকে তৃনমুল কংগ্রেসের নেতা-কর্মীরা পুরনিগমে চলে আসেন। ব্যান্ড পার্টি, তাসা সহ তারা উৎসবে মেতে উঠেন । সবুজ আবির খেলা হয়। জিতেন্দ্র তেওয়ারি আসার সঙ্গে সঙ্গে তাকে ফুল ও মালা দিয়ে স্বাগত জানান সকলে । ছিলেন কাউন্সিলর কল্যান দাসগুপ্ত, প্রাক্তন মেয়র পারিষদ রবিউল ইসলাম, বুম্বা মুখোপাধ্যায় সহ অন্যান্যরা।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce