27.2 C
Durgapur
Thursday, October 1, 2020

মায়ানগরীর নিষ্ঠুরতা নিয়ে মুখ খুললেন কঙ্গনা , রবিনা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: একটা মৃত্যু উস্কে দিল একের পর এক অভিযোগ । অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই রুপোলি পর্দার ভিতরের ‘কালো জগৎ’ নিয়ে আলোচনা উঠে এসেছে শিরোনামে । বলিউডের নামজাদারা সুশান্তের মৃত্যুর জন্য দায়ী করেছেন বিটাউনের অন্তরালে চলতে থাকা নেপোটিজম (Nepotism) অর্থাৎ স্বজনপোষণকে। বলেছেন, ফিল্ম ইন্ডাস্ট্রির ছেলে নয় বলে অনেক কঠিন পথ পেরোতে হয়েছে সুশান্তকে । কিন্তু যোগ্যতা সত্ত্বেও স্বীকৃতি দেওয়া হয় নি।
প্রথমেই সোশ্যাল মিডিয়ায় সুশান্তের আত্মহত্যার জন্য বলিউডের নেপোটিজমকে দায়ী করেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তিনি বলেন , বলিউডের সেই সব ‘গডফাদার’ যাদের অঙ্গুলি হেলনে চলে টিনসেল টাউন তারাই সুশান্তকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন। না হলে একজন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় র্যাংক করা মানুষের মানসিকতা কী করে দুর্বল হয় ? ওর শেষের দিকের পোস্টগুলো প্রমাণ যে ও কতটা মানসিক চাপে ছিল। ইন্ডাস্ট্রির বিরুদ্ধে কঙ্গনা ক্ষোভ উগরে দিয়ে আরো বলেন ,“কাই পো চে এর মত ছবিতে অসাধারন অভিনয়ের পরেও বলিউডে ডেবিউ অভিনেতার পুরস্কার দেওয়া হয় নি সুশান্তকে । ছিচোরে-র মতো ছবি পুরস্কার পায় না। কিন্তু ‘গলি বয়’ এর মত জঘন্য ছবি একসঙ্গে অনেক আওয়ার্ড পেয়ে যায় ।” কয়েকজন সাংবাদিক যারা সুশান্তের ব্যাপারে লাগাতার ভুল কথা লিখে গেছেন যে, সুশান্ত নাকি নিউরটিক, নেশাগ্রস্ত ইত্যাদি । কিন্তু সঞ্জয় দত্ত নেশাগ্রস্ত হলে সেই বিষয়টা ভালো লাগে ! কোনঠাসা করা হয়েছে ইন্ডাস্ট্রির বাইরে থেকে আসা সুশান্তকে। নিজের উদাহরণ টেনে বলেন, “অনেকেই আমাকে ফোন করে বলে ভুলভাল কিছু করে ফেলিস না । কেন? এসব বলে আত্মহত্যার কথা তারা মাথায় ঢোকায়? তাহলে এটা কি সুইসাইড নাকি প্ল্যান করা মার্ডার। সুশান্তের ভুল হয়েছে সেইসব মানুষদের কথাকে গুরুত্ব দেওয়া । কারন ওরা সবসময় সুশান্তকে এটাই বোঝাতে চাইতো যে সুশান্ত দুর্বল ছিল। ”
একইভাবে বলিউডে চলতে থাকা এই ‘পরম্পরা’ নিয়ে সরব হয়েছেন আরো এক অভিনেত্রী । বলিউডে রাজ চালানো ‘ক্যাম্প’ গুলির সঙ্গে যুক্ত হলে তবেই ছবির প্রস্তাব পাওয়া যায় , রোজগার চলে বলে বিস্ফোরক অভিযোগ করেন রবিনা ট্যান্ডন । তবে কোন কোন ‘ক্যাম্প’এর দিকে অভিযোগ এনেছেন নায়িকা তা স্পষ্ট করে বলেন নি তিনি।
একইভাবে সুশান্তের মৃত্যুর পর পরিচালক শেখর কাপুরের ট্যুইটও কোথাও ‘প্রভাবশালীদের’ দিকে ইঙ্গিত দিচ্ছে। সুশান্তকে স্মরণ করে পরিচালক লিখেছেন, ”আমি জানতানম তুমি কী যন্ত্রণার মধ্যে দিয়ে যাচ্ছ । আমি সেই খারাপ মানুষগুলির কথা জানতাম, যাঁরা তোমায় টেনে নিচে নামাতে চেয়েছিল। তুমি আমার কাঁধে মাথা রেখে কাঁদতে পারতে। আমি গত ৬ মাস যদি তোমার সঙ্গে থাকতাম, তাহলে খুব ভালো হতো। যদি তুমি আমার কাছে পৌঁছতে পারতে ভালো হতো। যা ঘটেছে, সেটা তোমার কর্মফল নয়।”
সুশান্তের মৃত্যুর পর সেলেবদের একের পর এক প্রতিক্রিয়ায় ক্রমশ মুখোশ খুলে যাচ্ছে বলি সাম্রাজ্যের । সুশান্তের পরিচিতরা জানিয়েছেন ছিচোরের সাফল্যের পর হাতে সাতটা ছবি ছিল সুশান্তের । কিন্তু গত ছয় মাসে এক এক করে সব ছবি হাতছাড়া হয়ে যায় । এসব কিছু থেকেই সুশান্তের ক্লিনিক্যাল ডিপ্রেশনের পিছনে পেশাগত শত্রুতা ছিল বলে মনে করছেন অনেকে । যদিও তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ ।

এই মুহূর্তে

উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল (Cinema Halls) , মাল্টিপ্লেক্স সহ একাধিক বিনোদনক্ষেত্র । বুধবার 'আনলক ফাইভ'...

‘প্রাচীর’ ইস্যুতে মঞ্চ বেঁধে আন্দোলনে নামলো ‘পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি’

শুভময় পাত্র, বীরভূম: পৌষমেলার মাঠে (Poush Mela Ground) ফেন্সিং দেওয়ার প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামলো শান্তিনিকেতন পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি।

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা থেকে তৃণমূলকে চাঁচাছোলা আক্ৰমণ সৌমিত্র , সায়ন্তনের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাংলার শিল্প থেকে কৃষকের দুরাবস্থা, বেকারত্ব থেকে শুরু করে কাটমানি ইস্যু- একের পর এক অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে বুধবার...

পাকা ধানে মই !

নরেশ ভকত, বাঁকুড়াঃ একটু একটু করে স্বপ্ন দেখছিল ডাকাইসিনি, পাবয়া,বনশোল, শ্যামপুর, কালপাইনি গ্রামের দিলীপ, স্বপন, মহাদেব, চিত্তরদের মত কৃষকরা। কারণ, মাঠে ধানের...

রাস্তার কুকুরদের টিকাকরণ করল ‘আয়ুদার’

সোমনাথ মুখার্জী, অন্ডাল: কুকুরের কামড় থেকে মানুষের শরীরে যাতে সংক্রমণ না ছড়ায় সেই জন্য রাস্তার কুকুরদের (Street Dogs) দেওয়া হলো রেবিশ (...

অভিনেতা সোহম চক্রবর্তী করোনা আক্রান্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা (Covid-19) আক্রান্ত টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী । বর্তমানে কলকাতা এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বাবরি মামলায় ‘ষড়যন্ত্র’ তত্ত্ব খারিজ আদালতের, বেকসুর খালাস ৩২ অভিযুক্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাবরি মামলায় ষড়যন্ত্রের তত্ত্বকে খারিজ করে দিল সিবিআই আদালত। বেকসুর খালাস পেলেন আডবানী ,মুরলীমনোহর যোশী , উমা ভারতীরা।

নবান্ন অভিযানের সমর্থনে বিষ্ণুপুরে যুব মোর্চার মহামিছিল

নরেশ ভকত ,বাঁকুড়া: আগামী ৮ ই অক্টোবর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি যুব মোর্চা । রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা,...
x