13.2 C
Durgapur
Wednesday, January 27, 2021

মানবিক মুখ কাঁকসা পুলিশ এর, মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে ‘সেচ খাল’ থেকে উদ্ধার

মনোজিৎ গোস্বামী, কাঁকসা, জেলার খবর : ‘পুলিশ’ (Police) মানেই আমরা সাধারণত নির্মম, অত্যাচারী পুলিশ (Police) এর কথাই মনে করি। কিন্তু বাস্তবে পুলিশ নিয়ে আমাদের চিন্তা-ভাবনা যে সম্পূর্ণই ভুল তা প্রমান করল কাঁকসা থানার পুলিশ (Police)।

0c0aa408 8472 450a bd14 1c4736cb0c9f 1

ঘটনা পশ্চিম বর্ধমান জেলার পানাগড় বাজারের রেলপাড়ের। মঙ্গলবার ওই এলাকার বাসিন্দারা সেচ খালে এক অজ্ঞাতপরিচয় বৃদ্ধাকে পরে থাকতে দেখেন। আর এর সাথে সাথেই খবর দেওয়া হয় স্থানীয় কাঁকসা থানায়। এরপর কাঁকসা থানার পুলিশ খবর পেয়ে তৎক্ষণাৎ এসে উপস্থিত হয় ওই এলাকায়। এরপর স্থানীয়দের সাহায্যে ওই মানসিক ভারসাম্যহীন বৃদ্ধাকে উদ্ধার করে কাঁকসা থানার পুলিশ। এরপর ওই বৃদ্ধাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে যে ওই বৃদ্ধ একজন মানসিক ভারসাম্যহীন হওয়ার সাথে সাথে, একজন ভবঘুড়েও ছিলেন। ফলে ওই ব্যক্তির সাথী পরিচয় এখনো পর্যন্ত জানা যায়নি। তবে পুলিশ ওই ব্যক্তির সঠিক পরিচয় জানার জন্য এলাকায় খোঁজ-খবর শুরু করেছে।

3586de77 0563 448e 8c86 5804a04009df 1

যখন গোটা দেশেই পুলিশকে সাধারণত সাধারণ মানুষের প্রতি অমানবিক আচরণের জন্য প্রায়শই কাঠগড়ায় দাঁড় করাই আমরা, যখন পুলিশের রনংদেহি মূর্তির কারণে আমরা সাধারণ মানুষ পুলিশের কাছে যেতেই ভয় পাই, তখন কাঁকসা পুলিশের এই মানবিক আচরণের ফলে সাধারণ মানুষের মনে পুলিশের প্রতি শ্রদ্ধা যে কয়েকগুন বেড়ে গেল তা আর বলার অপেক্ষা রাখে না। করোনা কালে আমরা দেখলাম মানুষকে সুরক্ষা দেওয়ার জন্য পুলিশ একেবারে রাস্তায় নেমে লড়াই করেছে। কখনো একটু কঠোর হয়ে আমাদের ঘরে থাকতে বাধ্য করেছে, আবার কখনো গান গেয়ে আমাদের সচেতন করেছে পুলিশ। আর এই ঘটনায় কাঁকসা থানার পুলিশ আবারও একবার প্রমান করল যে ‘পুলিশ সাধারণ মানুষের শত্রু নয়, পুলিশ আমাদের বন্ধু’।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce