14.8 C
Durgapur
Tuesday, January 19, 2021

উত্তপ্ত গোপালপুর , দোষীদের গ্রেফতারের দাবিতে কাঁকসা থানা ঘেরাও আদিবাসীদের

মনোজিৎ গোস্বামী, কাঁকসা : ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে গোপালপুর গ্রাম পঞ্চায়েত। দোষীদের গ্রেফতারের দাবিতে পঞ্চায়েত ঘেরাওয়ের পর এবার কাঁকসা থানা ঘেরাও করলো আদিবাসীরা। দোষীদের গ্রেফতারের দাবি জানিয়ে কাঁকসা থানার ওসির সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় আন্দোলনকারীদের (Tribal Agitation)। প্রায় শ’তিনেক গ্রামবাসী লাঠি , তীর-ধনুক , টাঙ্গি হাতে ঘিরে ফেলে কাঁকসা থানা ।


সোমবার সন্ধ্যা থেকেই গোপালপুর গ্রামের কয়েকশো আদিবাসী তীর ধনুক নিয়ে কাঁকসা থানার গেটের সামনে অবস্থান বিক্ষোভএ (Tribal Agitation) বসে। দাবি , এদিন সকালে গোপালপুর পঞ্চায়েত কার্যালয়ে যে সকল পঞ্চায়েতের কর্মীরা তাদের ওপর হামলা চালিয়েছে তাদের গ্রেফতার করতে হবে । সময় যত এগোচ্ছে ততই বাড়ছে বিক্ষভের (Tribal Agitation) ভয়াবহতা ।


ঘটনার সূত্রপাত সোমবার গোপালপুর পঞ্চায়েত দপ্তরে গোপালপুর থেকে কাঁকসার সারেঙ্গা পর্যন্ত বেহাল রাস্তা সংস্কারের দাবি নিয়ে পঞ্চায়েত অফিসে ডেপুটেশন দিতে যান গ্রামের আদিবাসী সম্প্রদায়ের মানুষজন । অভিযোগ সেই সময় তাদের ওপর অতর্কিত হামলা চালায় পঞ্চায়েত অফিসের কর্মীরা। যদিও অভিযোগ অস্বীকার করে গোপালপুর গ্রাম পঞ্চায়েত প্রধান জয়দীপ মন্ডল বলেন ডেপুটেশন দিতে এসে পঞ্চায়েত কর্মীদের ওপর হামলা চালায় আদিবাসীরাই। এমনকি পঞ্চায়েত অফিসে ভাঙচুরও চালায় তারা। এরপর থেকেই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখতে শুরু করে আদিবাসীরা । পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোপালপুর পঞ্চায়েত অফিসের সামনে দুপুর থেকেই মোতায়েন করা হয় বিশাল পুলিশবাহিনী। এরপর সন্ধ্যায় পঞ্চায়েত অফিসের কর্মীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে কাঁকসা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় আদিবাসীরা। কাঁকসা থানায় একটি লিখিত অভিযোগ জানায় আদিবাসীরা।

এই মুহূর্তে

x