29 C
Durgapur
Friday, May 7, 2021

করোনার কারনে পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: সারা বছরের যাবতীয় উৎসব-উদযাপনে বদল এনেছে করোনা। নিয়মের বেড়াজালে বদলে গিয়েছে সব কিছু। এবার সেই কোপে পড়ল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (kolkata international film festival) । বর্তমান পরিস্থিতিতে মানুষের সুরক্ষার কথা মাথায় রেখে চলচ্চিত্র উৎসব পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ৫ থেকে ১২ নভেম্বর পর্যন্ত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (kolkata international film festival) হওয়ার কথা ঘোষণা হয়েছিল আগেই। সেই মতো যাবতীয় প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। বিশিষ্টজনেদের কাছে আমন্ত্রণপত্র পৌঁছনো থেকে শুরু করে ছবির নির্বাচনের কাজও নাকি শেষ হয়ে গিয়েছিল ।

কিন্তু রাজ্যের করোনা পরিস্থিতির উদ্বেগের ছবিটা বদলায়নি এখনো , আর সেই কারনে বিভিন্ন মহলে আলোচনার পর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (kolkata international film festival) পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরিস্থিতি ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

বৃহস্পতিবার দুপুরে টুইটারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সিদ্ধান্তের কথা জানিয়ে লেখেন ,আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরামর্শ মেনে পরিবর্তিত পরিস্থিতিতে চলচ্চিত্র উৎসবের নতুন দিন ধার্য করা হয়েছে । ২০২১ সালের ৮-১৫ জানুয়ারি উৎসবের নতুন সময়সীমা হিসেবে ঠিক করা হয়েছে। এখন থেকেই প্রস্তুতি শুরু করা যাক।

এই মুহূর্তে

x