22.8 C
Durgapur
Tuesday, January 19, 2021

পৌষমেলার মাঠ ঘেরাকে কেন্দ্র করে শান্তিনিকেতনে তুলকালাম

শুভময় পাত্র, বীরভূম: শান্তিনিকেতনে (Santiniketan)পৌষমেলার মাঠ ঘেরাকে কেন্দ্র করে উত্তেজনা ক্রমশ বাড়ছেই । শনিবার থেকেই মেলার মাঠ ঘিরে ফেলাকে কেন্দ্র করে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে ঝামেলার শুরু। রবিবার দিনভর চলে সেই টানাপোড়েন। সোমবারের পরিস্থিতি হয়ে উঠল আরও ভয়ংকর ।

এদিন বুল ডজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় মেলার মাঠের লোহার গেট । তছনছ করে দেওয়া হয় মেলার মাঠ ঘেরার জন্য অস্থায়ীভাবে তৈরী করা ক্যাম্প অফিস । মেলার মাঠ ঘেরার প্রতিবাদে আজ সকাল থেকেই হাজার হাজার মানুষ আশপাশের গ্রাম ও বোলপুর শহর থেকে জড়ো হয় । আন্দোলনকারীরা ভাঙচুর চালাবে বলেই বুলডজার নিয়ে আন্দোলনে এসেছিলেন । আন্দোলনকারীর সংখ্যা প্রচুর থাকায় বিশ্বভারতীর নিরাপত্তাকর্মীদের আজ দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখা ছাড়া কোন উপায় ছিলো না ।

আজ সকাল ৯ টা থেকে তিন ঘন্টা ধরে আন্দোলনকারিরা কার্যত দাপিয়ে বেড়ায় । বিশ্বভারতী কর্তৃপক্ষের বক্তব্য ,হাইকোর্টের নির্দেশেই তারা মাঠ ঘেরার কাজ শুরু করেছেন । কিন্তু সেই যুক্তি মানতে নারাজ আনন্দোলনকারীরা । তাদের দাবি, কোনো যুক্তিতেই শান্তিনিকেতনের (Santiniketan) ফুসফুস পৌষ মেলার মাঠ ঘেরা যাবে না । এই দাবিতেই অনড় দল মত নির্বেশেষে বোলপুরের মানুষ, শান্তিনিকেতনের (Santiniketan) আশ্রমিক থেকে শুরু করে ছাএছাত্রীরা ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink