29.5 C
Durgapur
Sunday, January 24, 2021

বিদ্যুৎ বিচ্ছিন্ন করায় ইসিএলের পরিবহন আটকে বিক্ষোভ স্থানীয়দের

সোমনাথ মুখার্জী, লাউদোহা : বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে রবিবার ঝাঁঝরায় ইসিএলের (ECL) পরিবহন বন্ধ করে বিক্ষোভ দেখালো স্থানীয় আদিবাসী পাড়ার বাসিন্দাদের একাংশ ।

জানা গেছে , শনিবার রাতে লাউদোহার নবঘন পুর গ্রামের আদিবাসী পাড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় ইসিএল। এতদিন এই এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হতো সংস্থার পক্ষ থেকে । সেই বিদ্যুৎ ব্যবহার করতেন স্থানীয় আদিবাসী পাড়ার বাসিন্দারা । শনিবার হঠাৎই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয় । সেই সাথে বৈদ্যুতিক সরঞ্জাম ও লাইনের তার কেটে নিয়ে যায় সংস্থার সংশ্লিষ্ট দফতরের কর্মীরা ।

ঘটনার কথা চাউর হতেই বাসিন্দাদের মধ্যে তৈরি হয় তীব্র ক্ষোভ । রবিবার সকাল থেকে ঝাঁঝরা কলোনি মোড়ে সংস্থার পরিবহন আটকে বিক্ষোভে সামিল হোন আদিবাসী পাড়ার বাসিন্দাদের একাংশ ।

স্থানীয় বাসিন্দা লক্ষিন্দর কিস্কু জানান ইসিএল সংলগ্ন এলাকায় বিদ্যুৎ সহ অন্যান্য পরিষেবা দেওয়ার দায়িত্ব সংস্থার । সেই জন্য এতদিন সংস্থার পক্ষ থেকে তাদের এলাকাতেও বিদ্যুৎ সরবরাহ করা হত । আগেও একবার বিদ্যুৎ বিচ্ছিন্ন করার চেষ্টা হয়েছিল কিন্তু সেই সময় ঝাঁঝরা এরিয়ার জেনারেল ম্যানেজার এ কে মিশ্রার হস্তক্ষেপে তা হয়নি । সেই সময় মিশ্রা সাহেব প্রতিশ্রুতি দিয়েছিলেন এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন কোনদিনও করা হবে না । সম্প্রতি ঝাঁঝরা এরিয়ায় নতুন জেনারেল ম্যানেজার হিসাবে যোগ দিয়েছেন একে শর্মা । তার নির্দেশেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে দাবি করেন বাসিন্দারা ।

অবিলম্বে এলাকায় বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে না দেওয়া হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দেন । বিষয়টি নিয়ে ঝাঁঝরা এরিয়ার পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce