20.6 C
Durgapur
Sunday, January 24, 2021

পিতার পণ ; সাইকেলে পাড়ি ১০৫ কিমি পথ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: অনটনের কারনে নিজে পড়াশুনা করতে পারেন নি। কিন্তু ছেলেকে মানুষের মতো মানুষ করার পণ নিয়েছেন মধ্যপ্রদেশের বৈদ্যপুরার বাসিন্দা শোভারাম । আর সেই জন্যেই দীর্ঘ ১০৫ কিমি পথ সাইকেল (Bicycle) চালিয়ে ছেলেকে পরীক্ষাকেন্দ্রে নিয়ে গেলেন তিনি । করোনা পরিস্থিতির কারনে যখন দেশজুড়ে যাতায়াত ব্যবস্থার হাল বেহাল, তখন ছেলের পরীক্ষার জন্য সাইকেলকেই (Bicycle) মাধ্যম হিসেবে ব্যবহার করলেন এই অভাবী বাবা।

দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়নি তাঁদের জন্য ‘রুক যানা নেহি’ অভিযান শুরু করেছে মধ্যপ্রদেশ সরকার । এই উদ্যোগের ফলে পরীক্ষায় অসফল হওয়া পরীক্ষার্থীরা ফের পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছে। সেই পরীক্ষা দিতেই ছেলে আশীষকে সাইকেলে (Bicycle) নিয়ে ১০৫ কিমি পথ পাড়ি দিয়েছেন শোভারাম ।

অনেকটা দূরের পথ , তাই রবিবার রাতেই সাইকেলে (Bicycle) করে খাবার ও পানীয় নিয়ে বেরিয়ে পরে বাবা-ছেলে জুটি । মঙ্গলবার ১৫ মিনিট বাকি থাকতেই পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেন ছেলেকে । ২৪ অগস্ট শেষ হবে ছেলের পরীক্ষা। আর ততদিন সেখানেই থাকবে দুজনে । ঘটনার কথা জানতে পেরে শোভারামের পাশে দাঁড়িয়েছে প্রশাসন । ২৪ তারিখ পর্যন্ত বাবা-ছেলের থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের তরফে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce