27.4 C
Durgapur
Monday, June 21, 2021

JEE , NEET পিছিয়ে দেওয়ার আবেদন মমতার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: রাজ্যে বাড়তে থাকা করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা ও ডাক্তারিতে ভর্তির জন্য সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা (JEE-NEET) পিছিয়ে দেবার দাবি জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সোমবার শিক্ষামন্ত্রকের উদ্দেশ্যে ট্যুইট করে মুখ্যমন্ত্রী লেখেন, পরিস্থিতি এখনও পরীক্ষা নেওয়ার মতো যথাযথ নয়। পড়ুয়াদের নিরাপত্তার বিষয়টি অগ্রগণ্য। তা মাথায় রেখে যেন পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়।

এর আগেও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন স্কুল-কলেজে পরীক্ষা করানোর বিষয়ে যে নির্দেশিকা জারি করেছিল তা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখে ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা ও ডাক্তারিতে ভর্তির জন্য সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা (JEE-NEET) পিছিয়ে দেওয়ার জন্য কেন্দ্রের কাছে আবেদন করেন বাংলার মুখ্যমন্ত্রী ।

প্রসঙ্গত আগামী ১-৬ সেপ্টেম্বরের মধ্যে জয়েন্ট এন্ট্রান্স মেইন এবং ২৭ সেপ্টেম্বর জয়েন্ট এন্ট্রান্স এডভান্স-এর পরীক্ষা হওয়ার কথা। অন্যদিকে ডাক্তারিতে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা (NEET) হওয়ার কথা ১৩ সেপ্টেম্বর। সেপ্টেম্বরের এই পরীক্ষা পিছনোর জন্য শীর্ষ আদালতের দ্বারস্থ হন পড়ুয়ারা। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

শীর্ষ আদালত জানায়, করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে এখনো সময় লাগবে। একেই করোনার কারনে পরীক্ষা অনেক পিছিয়ে গেছে ,তা আরো পিছিয়ে দেওয়া হলে পড়ুয়াদের একটা বছর নষ্ট হয়ে যাবে । তাদের ভবিষ্যৎ এভাবে নষ্ট হতে দেওয়া যাবে না।

এই মুহূর্তে

x