24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

NEET-JEE নিয়ে রাজনীতি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা পরিস্থিতিতে NEET- JEE পরীক্ষা করানোর কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে বর্তমানে সরগরম রয়েছে জাতীয় রাজনীতি। কেন্দ্রের বিজেপি সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা এককাট্টা হয়েছে বিরোধী শিবিরগুলি। কেন্দ্রীয় এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে প্রথম থেকেই সুর চড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । শনিবার রাজ্যে এসে NEET- JEE ইস্যুতে মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন কৈলাস বিজয়বর্গীয়।

আজ সকালে বাগডোগরা বিমানবন্দরে নেমে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ যাবার আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়ে কেন্দ্রীয় এই বিজেপি নেতা দাবি করেন, সারা দেশ জানে সুপ্রিম কোর্টের নির্দেশে ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখে NEET-JEE পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। কিন্তু দুঃখের বিষয় হল বাংলার মুখ্যমন্ত্রী পড়ুয়াদের ভাল চান না। । ৯০ শতাংশ পড়ুয়া পরীক্ষার অ্যাডমিট কার্ড যখন সংগ্রহ করেছে । তখন বাংলার সরকারের পরীক্ষা নিয়ে আপত্তি কীসের? প্রশ্ন তোলেন কৈলাস বিজয়বর্গীয়।

প্রয়োজনে ওড়িশা সরকার NEET- JEE পরীক্ষার্থীদের জন্য যেভাবে বন্দোবস্তের কথা ভেবেছে বাংলাও সেইভাবে আয়োজন করতে পারে ? তা না করে মুখ্যমন্ত্রী রাজনীতি করছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

প্রসঙ্গত, করোনা আবহে আয়োজিত হওয়া NEET-JEE পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে থাকা, খাওয়া ও যাতায়াতের খরচ বহন করার কথা ঘোষণা করেছে ওড়িশা সরকার৷ শুক্রবারই ওড়িশার মুখ্য সচিব একে ত্রিপাঠী জানান, করোনা পরিস্থিতিতে পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে, সেই জন্য পরীক্ষা দেওয়ানোর যাবতীয় দায়িত্ব নিচ্ছে রাজ্য সরকার ৷

এই মুহূর্তে

x