28.5 C
Durgapur
Tuesday, January 19, 2021

নজরে বিজেপির হিন্দু ভোট ব্যাংক; নয়া কৌশল তৃণমূল সুপ্রিমোর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: প্রতিপক্ষ যখন বিজেপি , তখন হিন্দু ভোট ব্যাংক পকেটে পুড়তে নয়া কৌশল মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার পুরোহিতদের (Hindu Priests) ভাতা দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য সরকার।

পুজোর মাস থেকে পুরোহিতদের ভাতা দেওয়া হবে বলে এদিন সাংবাদিক বৈঠকে জানান মুখ্যমন্ত্রী। বলেন, মাসে এক হাজার টাকা করে ভাতা পাবেন পুরোহিতরা (Hindu Priests) । আর্থিকভাবে পিছিয়ে পড়া পুরোহিতদের দেওয়া হবে বাংলা আবাস যোজনায় বাড়িও । কোলাঘাটে ইতিমধ্যে সনাতন পুরোহিতদের (Hindu Priests) জন্য জমিও দেওয়া হয়েছে। ইতিমধ্যেই রাজ্যে প্রায় ৮ হাজার দরিদ্র পুরোহিত এখনও পর্যন্ত আবেদন করেছেন।

রাজ্যের বিধানসভা নির্বাচন যখন আসন্ন তখন মুখ্যমন্ত্রীর এই ঘোষণা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এর আগে ইমামদের জন্য ভাতা চালু করে বহুল সমালোচিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেই প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে একটি বিশেষ সম্প্রদায়কে তোষণ করার অভিযোগ তুলেছে বিরোধী শিবিরগুলিও। মুখ্যমন্ত্রীর এদিনের ঘোষণা বিরোধীদের করা ‘মুসলিম তোষণের ‘ অভিযোগের জবাব , বলেই মনে করা হচ্ছে ।

প্রসঙ্গত , গত লোকসভা নির্বাচনে হিন্দুত্বের জিগির তুলে যেভাবে রাজ্যে ফুলে ফেঁপে উঠেছে পদ্মশিবির , তাতে কিছুটা হলেও চিন্তা বেড়েছিল তৃণমূলের । পাহাড় , জঙ্গলমহলে ভোটব্যাঙ্কের ধস ভাবিয়েছিল হাইকমান্ডকেও । অগত্যা বিধানসভায় ক্ষমতা দখলে রাখতে সেই হিন্দুত্বের কার্ড-এর উপরেই আস্থা রাখল ঘাসফুল শিবির । শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর এই মাস্টারস্ট্রোক কতটা ফলপ্রসূ হয় ? সেটাই দেখার।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink