33 C
Durgapur
Saturday, April 17, 2021

দেউল পার্কে ডে সেন্টারের উদ্বোধন করলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়

মনোজিৎ গোস্বামী , কাঁকসা: কাঁকসার বনকাটি পঞ্চায়েতের দেউল পার্কে ‘ডে সেন্টার’এর উদ্বোধন করলেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) ।

কাঁকসা ব্লকের বনকাটি, শিবপুর এলাকায় প্রায় ১০ কিলোমিটার জায়গা নিয়ে রয়েছে ঘন জঙ্গল। সেই জঙ্গলে পর্যটকদের ভ্রমনের জন্য তৈরি হয়েছে দেউল পার্ক, এছাড়াও ইছাই ঘোষের পৌরাণিক শিব মন্দির, শ্যামারূপা মন্দির এখানকার অন্যতম দর্শনীয় স্থান ।

এই জঙ্গলে পশু , পাখি থেকে শুরু করে ময়ূর দেখার সুযোগ যেমন রয়েছে তেমনি দেখা পাওয়া যেতে পারে পাইথনেরও । শীতকালে বহু পর্যটক ভিড় জমান এখানে । অনেকেই আসেন ট্রেকিং-এর টানে। এই ‘ডে-সেন্টার’ তৈরির ফলে এবার থেকে পর্যটকেরা এখানে বিশ্রাম ও খাওয়ায় দাওয়ার সুবিধা পাবেন। এছাড়াও এখানে থাকছে নানান হস্তশিল্পের স্টল, যেখানে আদিবাসীদের হাতের তৈরি হস্তশিল্পের সরঞ্জাম কিনতে পারবেন ঘুরতে আসা মানুষ ।

বনমন্ত্রী (Rajib Banerjee) ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক অলোক মাজি ,পানাগড় ও দুর্গাপুরের বন দফতরের আধিকারিকরা । এছাড়াও উপস্থিত ছিলেন কাঁকসার বিডিও সুদীপ্ত ভট্টাচার্য্য , কাঁকসা ব্লকের অধিকারিকরা ,বনকাটি পঞ্চায়েতের প্রধান সহ অন্যান্য পঞ্চায়েত সদস্যরা।

এই মুহূর্তে

x