28 C
Durgapur
Friday, May 7, 2021

মিশন ২০২১ ; দুই ক্ষেত্রে কর্মসংস্থানের ঘোষণা মুখ্যমন্ত্রীর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বিধানসভা নির্বাচনের দিন ঘনিয়ে আসতেই রাজ্যে কর্মসংস্থানে উদ্যোগী হলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার নবান্ন থেকে রাজ্য পুলিশ ও শিক্ষক পদে নিয়োগের সুখবর শোনালেন রাজ্যবাসীকে।

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান,আগামী দু’মাসের মধ্যে শূন্য পদে শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। শূন্যপদ ১৬,৫০০ এবং রাজ্যে টেট উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ২০ হাজার। নিয়োগের ক্ষেত্রে টেট উত্তীর্ণরা অগ্রাধিকার পাবেন।

চাকরির দাবিতে এতদিন ধরে জেলায় জেলায় টেট উত্তীর্ন প্রশিক্ষণপ্রাপ্ত চাকরিপ্রার্থীরা আন্দোলনে সামিল হয়েছেন, মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) এদিনের ঘোষণায় কিছুটা হলেও স্বস্তি ফিরেছে তাদের মনে। শুধু শিক্ষক নিয়োগই নয় আগামী বছর ফের টেট পরীক্ষা হবে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

শিক্ষক পদে নিয়োগের পাশাপাশি রাজ্য পুলিশে নতুন করে আরও তিনটি ব্যাটেলিয়ন তৈরি হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। পাহাড়ের নিরাপত্তায় গোর্খা ব্যাটেলিয়ন, কোচবিহারের নারায়ণী ব্যাটেলিয়ন এবং জঙ্গলমহলের জন্য একটি ব্যাটেলিয়ন তৈরি হবে। এক্ষেত্রে অন্তত ৩০০০ নিয়োগ হবে ।

বিহারে বিজেপির অসামান্য পারফর্মেন্স, এনডিএর ক্ষমতায় আসার দিনে মুখ্যমন্ত্রীর কর্মসংস্থানের ঘোষণার পিছনে রাজনৈতিক অভিসন্ধি দেখছেন বিষেশজ্ঞমহল। পুরোটাই ভোট বাক্সের কথা চিন্তা করে , অভিযোগ বিরোধীদের।

এই মুহূর্তে

x